Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাকী তিন টেস্টের ভারতীয় দল ঘোষণা, গম্ভীরের বদলে দলে ভুবনেশ্বর

  • Written By:
Subscribe to Oneindia News

মুম্বই, ২২ নভেম্বর : ইংল্যান্ডের বিরুদ্ধে বাকী তি্নটি টেস্টের জন্য মঙ্গলবার দল ঘোষণা করল বিসিসিআই। আগের দুটি টেস্টের জন্য দল প্রায় একই রাখা হয়েছে। পরিবর্তন হয়েছে শুধু একটি। ওপেনার গৌতম গম্ভীরের জায়গায় দলে এসেছেন পেসার ভুবনেশ্বর কুমার।

গম্ভীরকে এর আগে নিউ জিল্যান্ড সিরিজে দলে ফেরান নির্বাচকেরা। ওপেনার শিখর ধাওয়ান, মুরলী বিজয় ও শেষে কেএল রাহুল পরপর চোট পাওয়ায় অভিজ্ঞ কাউকে দলে নেওয়া প্রয়োজন ছিল। সেইসময়ে দলে ফেরেন গম্ভীর।

বাকী তিন টেস্টের ভারতীয় দল ঘোষণা, গম্ভীরের বদলে দলে ভুবি

তবে কিউয়িদের বিরুদ্ধে দিল্লির এই ওপেনারের পারফরম্যান্স ততটা চমকপ্রদ ছিল না। এরপরে রাজকোট টেস্টেও দাগ কাটতে ব্যর্থ হওয়ায় এবার তাঁকে দল থেকে ছেঁটে ফেলে রঞ্জি ম্যাচ খেলার পরামর্শ দেওয়া হয়েছে।

এমনিতেই গম্ভীরের উপরে চাপ বাড়ছিল। তার উপরে কেএল রাহুল ফিট হওয়ায় তিনিই যে অটোমেটিক চয়েস তা বলেও ফেলেন কোহলি। কারণ ২০১৬ সালে বিরাটের পরে দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান এই কর্ণাটক ওপেনারই।

যদিও কেএল রাহুল নিজে চোট সারিয়ে দ্বিতীয় টেস্টে দলে ফেরার পরে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন। কিন্তু অধিনায়ক অথবা নির্বাটকদের ভরসা যে তিনিই তা ফের একবার বুঝিয়ে দিয়েছেন রাহুল।

এদিন চোট সারিয়ে দলে ফিরেছেন পেসার ভুবনেশ্বর কুমারও। ১৬ জনের দলে গম্ভীরের বদলি হিসাবে ঢুকেছেন তিনি। আগামী ২৬ নভেম্বর থেকে মোহালিতে শুরু হতে চলেছে তৃতীয় টেস্ট। সিরিজে ১-০ এগিয়ে রয়েছে টিম কোহলি। মোহালির পিচে ভুবিকে দিয়ে ইংল্যান্ডকে আক্রমণের ছক কষবেন কোহলি তাতে সন্দেহ নেই।

১৬ সদস্যের ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, কেএল রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, করুণ নায়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, অমিত মিশ্র, মহম্মদ শামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্য

English summary
Team India for remaining 3 Tests announced; Bhuvneshwar Kumar in Gautam Gambhir out
Please Wait while comments are loading...