Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এক বাঙালিকে তাঁর জায়গা থেকে সরিয়ে দিলেন রবীন্দ্র জাদেজা, জানুন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

নির্বাসনের দুঃখ অনেকটাই ভুলে গেলেন রবীন্দ্র জাদেজা। আইসিসি বিধিভঙ্গের দায়ে পাল্লেকেলে টেস্টে নেই তিনি। তবে দীর্ঘদিনের মনের ইচ্ছা পূরণ হল এই অলরাউন্ডারের। আইসিসি-র সাম্প্রতিক প্রকাশিত অলরাউন্ডারদের তালিকার এক নম্বরে রয়েছেন জাদেজা।

এক বাঙালিকে তাঁর জায়গা থেকে সরিয়ে দিলেন রবীন্দ্র জাদেজা, জানুন

কলম্বো টেস্টে অপরাজিত ৭০ এবং ৭ উইকেট নেওয়ার সুবাদে অলরাউন্ডার জাদেজার ঝোলায় পয়েন্ট হয়েছে ৪৩৮। বাংলাদেশের শাকিব আল হাসানকে এক নম্বর জায়গা থেকে সরিয়ে তিনিই হলেন শীর্ষস্থানাধিকারী। ৪৩১ পয়েন্ট নিয়ে তালিকার দু ' নম্বরে শাকিব রয়েছেন। ৪১৮ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে অপর এক ভারতীয়। তিনি রবিচন্দ্রন অশ্বিন।

শুধু তাই টেস্টের বোলারদের এক নম্বরে থাকা রবীন্দ্র জাদেজা ব্যাটিং তালিকায় ৯ ধাপ এগিয়ে ৫১ নম্বরে উঠে এসেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শতরান করা চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানেও র‍্যাঙ্কিংয়ে
এগিয়েছেন। তিন নম্বরে উঠে এসেছেন পূজারা এবং পাঁচ নম্বরে উঠে এসেছেন অজিঙ্ক রাহানে।

বোলারদের তালিকাতেও নিজেদের অবস্থান থেকে উন্নতি করেছেন মহম্মদ সামি এবং উমেশ যাদব। তিন ধাপ এগিয়ে সামির স্থান ২০ নম্বরে এবং উমেশ যাদবের স্থান ২২ নম্বরে।

এদিকে ইতিমধ্যেই সিরিজ হেরে যাওয়ায় তৃতীয় টেস্টে অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথকে বিশ্রাম দিচ্ছে টিম শ্রীলঙ্কা। আসলে প্রথম টেস্টেই চোট পেয়েছিলেন হেরাথ। তারপরও দ্বিতীয় টেস্টে খেলেন তিন। কিন্তু এরপর শ্রীলঙ্কার সামনে প্রচুর টেস্ট সিরিজ খেলার সম্ভবনা রয়েছে। তাই তাঁরা বিশ্রাম দেবে হেরাথকে।

English summary
Suspended Ravindra Jadeja become no 1 allrounder in ICC ranking
Please Wait while comments are loading...