Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিনদিনেই ‘হোয়াইট ওয়াশে’র মুখে শ্রীলঙ্কা, নজর কাড়লেন হার্দিক-কুলদীপ

Subscribe to Oneindia News

গতিপ্রকৃতি যা, তাতে শ্রীলঙ্কার হোয়াইট ওয়াশ স্রেফ সময়ের অপেক্ষা। মিরাকল না ঘটলে তিনদিনেই শেষ হয়ে যাবে তৃতীয় টেস্ট। প্রথম ইনিংসে যেভাবে ভারতীয় বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়লেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা, তাতে ভারত-শ্রীলঙ্কা সিরিজের ভবিতব্য লেখাই হয়ে গিয়েছে।

মাত্র ৩৭.৪ ওভারে শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ ১৩৫ রানে। ৩৫২ রানের লিড নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি ফলো অন করান শ্রীলঙ্কাকে। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমেও স্বস্তিতে নেই শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। ১৩ ওভারে মাত্র ২৯ রান সংগ্রহ করতে পেরেছে তাঁরা। তাও খোয়াতে হয়েছে ওপেনার থরঙ্গার উইকেট।

নজর কাড়লেন হার্দিক-কুলদীপ

সামি-যাদব-অশ্বিন-কুলদীপরা যেভাবে বল করছেন তাতে সোমবারই ফয়সালা হয়ে যেতে পারে তৃতীয় টেস্টের। সেই আশা নিয়েই ক্রিজে নামবে ভারতীয় বোলার ও ফিল্ডাররা। প্রথম দুই টেস্টে তবু প্রথম ব্যাট করে রানের পাহাড় খাড়া করেছিল ভারত। এবার অপেক্ষাকৃত অনেক কম রানের বোঝা মাথায় নিয়ে খেলতে হয়েছে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। তবু শোচনীয় ব্যর্থ তাঁরা।

এদিন ভারত ৪৮৭ রানে অলআউট হয়ে যায়। এদিন হার্দিক পাণ্ডিয়া অসাধারণ সেঞ্চুরি উপহার দেন। মাত্র ৯৬ বলে ১০৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। চার মেরে জীবনের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন। তারপর বল হাতেও এদিন নজর কাড়েন এই অলরাউন্ডার। এখন থেকেই তাঁকে কপিল দেবের সঙ্গে তুলনা করা হচ্ছে।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের কাছে জুজু হয়েছিল শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। সামি প্রথমেই ঝটকা দেন। পর পর দু-টি উইকেট তিনি তুলে নেন। ফিরিয়ে দেন দুই ওপেনারকে। তারপরই স্পিনের ভেলকি শুরু করে দেন অশ্বিন ও কুলদীপ যাদব। অশ্বিন নেন দু-উইকেট। আর চারটি উইকেট নিয়ে বোলার অফ দ্য ডে নবাগত কুলদীপ। মাঝে হার্দিক পাণ্ডিয়া ফিরিয়ে দেন অ্যাঞ্জেলো ম্যাথুজকে। দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমে উমেশ যাদবের বলে ফিরে যান শ্রীলঙ্কার ওপেনার।

English summary
Srilanka standing for big defeat against India in three days at Candy test. Pandya and Kuldeep perform well at the third Test.
Please Wait while comments are loading...