Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'শাস্ত্রী, কুম্বলেরা আসবে যাবে, থাকবে টিম ইন্ডিয়া', বললেন ভারতীয় দলের হেডস্যার

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

রবি শাস্ত্রী, অনিল কুম্বলেরা আসবে, যাবে কিন্তু ভারতীয় ক্রিকেট দল থেকে যাবে। দ্বিতীয়বার কোচের দায়িত্ব পাওয়ার পর প্রথম সাংবাদিক বৈঠকে এই বার্তাই দিলেন রবি শাস্ত্রী। এদিকে প্রাক্তন কোচ অনিল কুম্বলের সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির তিক্ত সম্পর্ক কারও অজানা নয়। তবে এদিন কোচ- অধিনায়ক সম্পর্ক নিয়ে বিশেষ কিছু বলতে চাননি কোহলি। তাঁর দাবি, বাইরে অনেক কিছুই রটে যা তাঁর হাতের বাইরে। তাঁর হাতে শুধুমাত্র একটি জিনিসই রয়েছে, তা হল তাঁর ব্যাট।

'শাস্ত্রী, কুম্বলেরা আসবে যাবে, থাকবে টিম ইন্ডিয়া', বললেন ভারতীয় দলের হেডস্যার

বুধবার শ্রীলঙ্কা সফরে উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে নতুন বোলিং কোচ ভরত অরুণেরও ভূয়সী প্রশংসা করেন কোচ রবি শাস্ত্রী। নতুন বোলিং কোচ প্রসঙ্গে তিনি বলেন, গত ১৫ বছর ধরে কোচিং করাচ্ছেন ভরত অরুণ, তাঁর ট্র্যাক রেকর্ড চোখে পড়ার মতই। ভারতীয় দলকে ভরত যে তাঁর থেকেও বেশি ভাল চেনেন, সেকথা জোর গলায় বললেন শাস্ত্রী। রবি শাস্ত্রী আরও বলেন, গত বিশ্বকাপে ভারতীয় বোলাররা ৭৭টি উইকেট নিয়েছিল, অরুণ যদি বড় নাম হতেন তাহলে সকলে তাঁকে মাথায় তুলে রাখত বলেও বোলিং কোচের প্রশংসা করেছেন ভারতীয় দলের হেড স্যার। কোচ ও অধিনায়কের সম্পর্ক কেমন হওয়া উচিত, সেই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, একজন কোচ ও একজন প্রাক্তন অধিনায়ক হিসেবে এই প্রশ্নের উত্তর তিনি দেবেন। শাস্ত্রী জানান, এখানে মতপার্থক্যের কোনও জায়গা নেই। মাঠে নেমে খেলার সময়ে মাথা পরিস্কার রাখতে হবে এবং তা সম্ভব সাপোর্ট স্টাফদের সঙ্গে সম্পর্ক ভাল থাকলে। এবং একজন অধিনায়ক হিসেবে গোটা দলের মানসিকতা এক করতে হবে, কোনটা কার কাজ তা স্পষ্ট করতে হবে।

অপরদিকে কোহলি জানিয়েছেন, রবি শাস্ত্রীর সঙ্গে তিনি আগেও কাজ করেছেন, ফলে সমন্বয়ের কোনও অভাব হবে না বলেই দাবি করেছেন তিনি। সেইসঙ্গে শ্রীলঙ্কা সফর নিয়ে তিনি কোনও বাড়তি চাপ নিচ্ছেন না বলেও দাবি করেছেন ভারতীয় অধিনায়ক।

১৬ জুলাই থেকে গলে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টেস্ট সিরিজ। চোটের কারণে ছিটকে যাওয়ায় সুযোগ হয়েছে শিখর ধাওয়ানের। মোট ৩টি টেস্ট, ৫টি একদিনের ম্য়াচ ও ১টি টি-২০ ম্যাচ খেলবে দুই দল। 

English summary
Indian coach Ravi Shastri says, only Indian Team will remain, others may come and go. No problem in adjustment with new coach clarifies Kohli before leaving for Srilanka series.
Please Wait while comments are loading...