Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা শাহিদ আফ্রিদির

  • Posted By:
Subscribe to Oneindia News
শারজা, ২০ ফেব্রুয়ারি : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন পাক অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। টেস্ট ও একদিনের ম্যাচ থেকে তিনি নিজেকে আগেই সরিয়ে নিয়েছিলেন। এবার টি ২০ -এর আন্তর্জাতিক মঞ্চকেও বিদায় জানালেন তিনি।

৩৬ বছর বয়সী এই আন্তর্জাতিক ক্রিকেট তারকা রবিবার নিজের অবসরের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। নিজের ২১ বছরের লম্বা ক্রিকেট জীবনের ইতি টানলেও তিনি কোনও ভাবে ক্রিকেটের সঙ্গে জড়িত থাকবেন কী না জানা যায়নি এখনও।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা শাহিদ আফ্রিদির

১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি ৩৭ বলে শতরান করার অনন্য রেকর্ডটি করেন। চিরকালই আক্রমনাত্মক ব্যাটিং -এ বিশ্বসী এই ক্রিকেটার জনপ্রিয়তার লাইমলাইট -এ থেকেছেন।

টেস্ট ক্রিকেটে আফ্রিদির রান ১,১৭৬। সর্বোচ্চ স্কোর ১৫৬। উইকেট নিয়েছেন ৪৮টি। তবে একদিনের ও টি-২০ ক্রিকেটে আফ্রিদির রেকর্ড অনেক বেশি উজ্জ্বল। ২৯৮টি একদিনের ম্যাচে ৮,০৬৪ রান করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর ১২৪। উইকেট নিয়েছেন ৩৯৫টি। ৯৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে আফ্রিদি করেছেন ১,৪০৫ রান। উইকেট নিয়েছেন ৯৭টি।

English summary
Legendary Pakistan all-rounder Shahid Afridi on Sunday announced his retirement from international cricket, ending an illustrious and sometimes controversial 21-year career.
Please Wait while comments are loading...