Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইডেন টেস্ট : বিপর্যয় সামলে প্রথম দিনের শেষে ভারত ২৩৯/৭

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৩০ সেপ্টেম্বর : নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ইডেন গার্ডেন্সেও টসে জিতলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট। লোকেশ রাহুলের চোটের কারণে দলে ফেরেন শিখর ধাওয়ান। ফলে অনেকদিন পর টেস্ট দলে জায়গা পেয়েও চূড়ান্ত একাদশে ঢুকতে পারলেন না গৌতম গম্ভীর।

তবে শিখর ধাওয়ানও উল্লেখযোগ্য কিছু করতে পারেননি। ম্যাট হেনরির বলে মাত্র এক রান করে তিনি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। মুরলী বিজয় ও চেতেশ্বর পূজারা কিছুটা সামলানোর চেষ্টা করলেও মুরলী মাত্র ৯ রানে আউট হন। এরপরে বিরাট কোহলিও এই ম্যাচে ব্যর্থ হন। করেন মাত্র ৯ রান।

ইডেন টেস্ট : টসে জিতে ব্যাটিং ভারতের, সুযোগ পেলেন না গম্ভীর

তবে ফের একবার পূজারা ও অজিঙ্ক রাহানে ভালো পার্টনারশিপ গড়ে কিছুটা বিপর্যয় সামলেছেন। পূজারা ৮৭ ও রাহানের উল্লেখযোগ্য ৭৭ রান ছাড়া আর কোনও ব্যাটসম্যানই কিউয়ি বোলিং সামলাতে পারেননি। রোহিত শর্মা (২ রান) ও অশ্বিন (২৬ রান) এই ম্যাচে ব্যর্থ হয়েছেন। আপাতত ক্রিজে রয়েছেন বাংলার ঋদ্ধিমান সাহা ( অপরাজিত ১৪ রান) ও রবীন্দ্র জাদেজা (০ রানে অপরাজিত)।

এদিন নিউ জিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি ৩টি, জিতেন প্যাটেল ২টি উইকেট নেন। এছাড়া ট্রেন্ট বোল্ট ও নীল ওয়াগনার ১টি করে উইকেট নিয়েছেন। দিনের শেষে ভারতের রান ২৩৯ রানে ৭ উইকেট।

এই টেস্টের দলে আর একটি পরিবর্তন করা হয়েছে। পেসার উমেশ যাদবের বদলে দলে ফিরেছেন ভুবনেশ্বর কুমার। ইডেনের উইকেটে তাঁর সুইং বোলিং কার্যকর হতে পারে বলে মনে করা হচ্ছে। মনে করা হচ্ছিল, গম্ভীরকে হয়ত একটি সুযোগ দেবেন কোহলি। তবে তা না করে শিখর ধাওয়ানের উপরেই ভরসা রাখেন অধিনায়ক।

ইডেন টেস্ট অসুস্থতার জন্য খেলতে পারছেন না কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর জায়গায় স্ট্যান্ড-বাই হিসাবে অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন রস টেলর।

এছাড়া মার্ক ক্রেগের জায়গায় কিউয়ি দলে এসেছেন জিতেন প্যাটেল, উইলিয়ামসনের জায়গায় দলে এসেছেন হেনরি নিকোলস। এর পাশাপাশি স্পিনার ইশ সোধিকে বসিয়ে ম্যাট হেনরিকেও খেলাচ্ছে নিউ জিল্যান্ড দল।

English summary
Kolkata Test: India elect to bat first, Shikhar Dhawan departs early
Please Wait while comments are loading...