Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১৪০ কেজি ওজনের এই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার দাপাচ্ছেন ক্রিকেট মাঠ

  • Posted By:
Subscribe to Oneindia News

অ্যান্টিগুয়া, ১ মার্চ : রাহকিম কর্নওয়াল অ্যান্টিগুয়ার হয়ে ক্রিকেট খেলেন। অলরাউন্ডার কর্নওয়ালের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি, তবে হলে বিশ্বের সবচেয়ে স্থূলকায় ক্রিকেটার হিসাবে রেকর্ড গড়বেন তিনি।

৬.৬ ফুট কর্নওয়ালের ওজন ১৪০ কেজি। এত স্থূলকায় হয়েও ওয়েস্ট ইন্ডিজ ঘরোয়া ক্রিকেটে ছাপ রেখে চলেছেন কর্নওয়াল। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ টি২০ টুর্নামেন্টেও অ্যান্টিগুয়া হকসবিলসের হয়ে খেলেছেন।

১৪০ কেজি ওজনের এই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারকে চেনেন নাকি?

তবে হঠাত করে আন্তর্জাতিক ক্রিকেট না খেলেও কর্নওয়াল কী করে সকলের চোখে পড়লেন? ইংল্যান্ড দল ক্যারিবিয়ান সফরে এসে প্রস্তুতি ম্যাচ খেলে। ইংল্যান্ডের বিরুদ্ধে বোর্ড সভাপতি একাদশে ছিলেন কর্নওয়াল। দলের রান যখন ৫৫/৫, সেই সময়ে নেমে গুরুত্বপূর্ণ ৫৯ রান করেন তিনি। এবং বল হাতে ১০ ওভারে ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন।

কর্নওয়ালের রানের দৌলতে বোর্ড সভাপতি একাদশ নির্ধারিত ৫০ ওভারে ২৩৩ রান তোলে। যদিও ৭ বল বাকী থাকতে ইংল্যান্ড জিতে গেলেও কর্নওয়ালের অলরাউন্ড পারফরম্যান্স সকলের প্রশংসা কেড়ে নিয়েছে।

কর্নওয়াল ২৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।২৪ গড়ে ১ হাজারের বেশি রান করেছেন। ১২৫টি উইকেটও নিয়েছেন। লিস্ট এ ম্যাচে ২১টি ইনিংসে তিনি ৫৫৭ রান করেছেন ও ২০টি উইকেট নিয়েছেন।

গতবছরে ভারতের ক্যারিবিয়ান সফরের সময়ও কর্নওয়াল কোহলিদের বিরুদ্ধে খেলেছিলেন এবং সেই ম্যাচে তিনি অনবদ্য পারফরম্যান্স করেন। সেই ম্যাচে ৪১ রান করা ছাড়াও ৫ উইকেট নেন কর্নওয়াল। তাঁর বল হাতে শিকারের মধ্য়ে ছিলেন কোহলি, পূজারা, রাহানের মতো তাবড় ব্যাটসম্যানরা। এখন দেখার ওয়েস্ট ইন্ডিজের হয়ে কবে আন্তর্জাতিক অভিষেক হয় এই বিশালদেহী ক্রিকেটারের।

English summary
Rahkeem Cornwall is an all-rounder from the islands of Antigua and is arguably the heaviest cricketer ever. He stands at a towering height of 6’6” and weighs 140 kg. If he plays for WI, he will be the heaviest cricketer ever to play international cricket.
Please Wait while comments are loading...