Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চ্যাম্পিয়ন্স ট্রফির পর কি মুখোমুখি ভারত-পাকিস্তান? কী ঘোষণা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

Subscribe to Oneindia News

২০১৪ সালের মউ চুক্তি নিয়ে আলোচনার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড আলোচনায় বসতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে। তবে তার আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল এদিন স্পষ্ট জানিয়ে দিলেন, সন্ত্রাসবাদ ও খেলা কখনও হাত ধরে চলতে পারে না। পাকিস্তান সন্ত্রাসবাদের রাস্তা থেকে সরে না এনে দু'দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ হওয়া সম্ভব নয়।

বিজয় গোয়েল জানিয়েছেন, সরকারের সঙ্গে কথা বলার পরই পাকিস্তানকে বিসিসিআইয়ের প্রস্তাব দেওয়া উচিত। আমি এর আগেও জানিয়েছি, পাকিস্তানের তরফ থেকে সন্ত্রাসবাদ বন্ধ না হলে দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ হওয়া এককথায় অসম্ভব।

চ্যাম্পিয়ন্স ট্রফির পর কি মুখোমুখি ভারত-পাকিস্তান? কী ঘোষণা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

তবে একইসঙ্গে গোয়েল জানিয়েছেন, টুর্নামেন্টে খেলার বিষয়টি সরকারের হাতে নেই। আগামী ৪ জুন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। সেই প্রসঙ্গেই এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

এদিন সোমবার বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরীর অন্য বোর্ড সদস্যদের নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়র খানের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। তার আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী গোয়েলের এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, এর আগে বহুবার ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলতে চেয়ে আবেদন জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে সন্ত্রাসবাদের প্রেক্ষিতে বারবারই ভারত সেই আবেদনে সাড়া দেয়নি। তবে ২০১৪ সালের চুক্তি না মানায় এবার পিসিবি আইনি নোটিশ পাঠিয়েছে বিসিসিআইকে। না খেললে ৬০ মিলিয়ন মার্কিন ডলারও ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

২০১৪ সালে এন শ্রীনিবাসন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি থাকাকালীন এই চুক্তি হয়। সেই অনুযায়ী পাকিস্তানের সঙ্গে ছয়টি সিরিজ খেলতে হবে ভারতকে। এর মধ্যে ৪টি পাকিস্তানের হোম গেম হবে। যদিও ২০০৮ সালের পর আর দুই দেশ দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলেনি।

English summary
No bilateral cricket series with Pak till terrorism remains: Govt.
Please Wait while comments are loading...