Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

IPL : মুম্বইয়ের কাছে পর্যুদস্ত কলকাতা, গম্ভীরদের হারিয়ে ফাইনালে রোহিতরা

Subscribe to Oneindia News

ফের একবার মুম্বই ইন্ডিয়ান্সের বাধা টপকাতে ব্যর্থ হল কলকাতা নাইট রাইডার্স। কার্যত সেমিফাইনাল ম্যাচ খেলতে নেমে রোহিত শর্মার দলের হাতে একপ্রকার পর্যুদস্ত হয়ে হার স্বীকার করতে হল গৌতম গম্ভীরের দলকে। প্রথমে ব্যাট করে কলকাতা ১০৭ রান করে। জবাবে মুম্বই ৩৩ বল বাকী থাকতেই ৬ উইকেটে ম্যাচ পকেটে পুরে ফাইনালে চলে গেল।

এদিন টসে জিতে কলকাতা নাইট রাইডার্সকে প্রথমে ব্যাট করতে পাঠায় মুম্বই ইন্ডিয়ান্স। শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে প্রথমেই হোঁচট খেয়ে শুরু করে কেকেআর। ওপেন করতে নেমে জসপ্রীত বুমরাহর বলে আউট হয়ে ফেরেন ক্রিস লিন (৪)।

IPL : গম্ভীরদের হারিয়ে ফাইনালে রোহিতরা

এরপরে সুনীল নারিন (১০), রবীন উথাপ্পা (১) ফের একবার ব্যর্থ হন। তারপর আউট হয়ে ফেরেন গৌতম গম্ভীর (১২)। অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমও প্রথম বলেই করণ শর্মার বলে আউট হন। ফলে কলকাতার পঞ্চম উইকেটের পতন হয় মাত্র ৩১ রানের মধ্যে। তখনই কলকাতার ম্যাচ জেতার আশা প্রায় অর্ধেক হয়ে গিয়েছিল।

তবে ষষ্ঠ উইকেটে ৫৬ রানের পার্টনারশিপ গড়ে কিছুটা আশা জাগিয়ে তোলেন ইশাঙ্ক জাগ্গি ও সূর্যকুমার যাদব। ইশাঙ্ক ২৮ রান করে ফেরেন। তারপর ফের একবার পরপর উইকেটে পতন শুরু হয় কলকাতার। একে একে সাজঘরে ফেরেন পীযূষ চাওলা (২), নাথন কুল্টার-নাইল (৬), অঙ্কিত রাজপুতরা (৪)। খেই হারিয়ে শেষদিকে সূর্যকুমার যাদবও ৩১ রান করে আউট হন।

ফলে সবমিলিয়ে মু্ম্বইয়ের বিরুদ্ধে ফের একবার ব্যাটিং বিপর্যয় ঘটিয়ে কেকেআর ১৮.৫ ওভারে ১০৭ রানের লজ্জার স্কোরে শেষ করে। পিচ ব্যাটিং সহায়ক ছিল না, বল পড়ে ব্যাটে থমকে আসছিল। তবে মাত্র ১০৭ রানে অলআউট হয়ে যাওয়ার কোনও ব্যাখ্যা হতে পারে না।

জবাবে ব্যাট করতে নেমে শুরু মুম্বইও উইকেট হারায়। ১১ রানের মধ্যে লেন্ডল সিমন্স ব্যক্তিগত ৩ রানের মাথায় আউট হয়ে ফেরেন। তারপর পার্থিব প্যাটেলও ১৪ রান করে ফেরেন। পীযূষ চাওলার বলে তৃতীয় উইকেটের পতন ঘটে মুম্বইয়ের।

অম্বাতি রায়াডু ৬ রান করে আউট হন। সেইসময়ে মুম্বইয়ের রান ৩৪/৩। সেইসময়ে যখন মনে হচ্ছিল আর একটি বা দুটি উইকেটই কলকাতার দিকে ম্যাচ ঘুরিয়ে দেবে, ঠিক তখনই মুম্বইয়ের পতন রুখে দাঁড়ান অধিনায়ক রোহিত শর্মা।

জেতার টার্গেট আসলে এতটাই কম ছিল যে কলকাতার বোলারদের সেভাবে কিছু করার ছিল না। ক্রুণাল পাণ্ড্যকে সঙ্গে নিয়ে মাথা ঠান্ডা রেখে মুম্বইকে ফাইনালে তুলে দিলেন রোহিত।

ক্রুণাল পাণ্ড্য ৪৫ রানে অপরাজিত থাকলেও শেষদিকে রোহিত ২৬ রান করে ফেরেন। তবে সেখান থেকে জিততে কোনও অসুবিধা হয়নি। ৩৩ বল বাকী থাকতেই ম্যাচ পকেটে পুরে নেয় মুম্বই। আর এভাবেই ফের একবার কলকাতার বিরুদ্ধে কাঙ্খিত জয় ছিনিয়ে নিয়ে মুম্বই ফাইনালে চলে গেল।

English summary
Mumbai Indians beat Kolkata Knight Riders to reach the IPL final
Please Wait while comments are loading...