Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অধিনায়ক হিসাবে প্রথম সিরিজ জেতা কোহলিকে কি উপহার দিলেন ধোনি?

  • Posted By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৩ জানুয়ারি : ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের আগেই আচমকা সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। অধিনায়কত্বের ব্যাটন তুলে দিয়েছিলেন অনূজ বিরাট কোহলির হাতে। আর সেই গুরুদায়িত্ব কাঁধে নিয়েই কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে পূর্ণ সময়ের অধিনায়ক হিসাবে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছেন।

অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনি দেশকে বহু বড় বড় জয় এনে দিয়েছেন। আর মাঠ ছেড়েছেন হাতে স্টাম্প নিয়ে যাতে তার স্মৃতিকে বহন করতে পারেন। এখন বিরাট কোহলিকে অধিনায়কত্বের ব্যাটন হাতে তুলে দিলেও পুরনো অভ্যাস ছাড়তে পারেননি তিনি।

অধিনায়ক হিসাবে প্রথম সিরিজ জেতা কোহলিকে কি উপহার দিলেন ধোনি?

একইসঙ্গে ধোনি চেয়েছেন তাঁর এই ট্র্যাডিশন আগামিদিনে বিরাটও অনুসরণ করে এগিয়ে নিয়ে যান।

আজকের দিনে স্টাম্পগুলিতে বহুমূল্য এলইডি লাইট লাগানো থাকায় ধোনি তা আর নিজের কাছে স্মারক হিসাবে রাখতে পারেন না। তবে তাতে ম্যাচের স্মারক রাখা ধোনির আটকায় না।

ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে হারলেও ২-১ ব্যবধানে সিরিজ পকেটে পুরেছে কোহলির ভারত। কটকে ১৫ রানে ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। সিরিজও জেতা হয়ে যায় সেখানেই। আর মহেন্দ্র সিং ধোনিই প্রথম ব্যক্তি যিনি কোহলিকে সকলের প্রথমে অভিনন্দন জানান।

একইসঙ্গে কোহলি যাতে এই জয়কে স্মরণে রাখেন তাই ধোনি নিজের হাতে কোহলিকে ম্যাচে খেলা একটি বল উপহার দিয়েছেন। শুধু তাই নয়, সেই বলে সইও করে দিয়েছেন ধোনি। দেশের সবচেয়ে সফল অধিনায়কের হাত থেকে এমন উপহার পেয়ে অভিভূত কোহলিও।

কলকাতার ম্যাচের পরে এই খবর কোহলি নিজে সংবাদমাধ্যমকে জানিয়েছেন। তিনি বলেছেন, আজকাল স্টাম্প খুব দামী হয়ে গিয়েছে। ওগুলি নেওয়া বারণ। তাই ধোনি আমায় নিজের সই করা একটি বল উপহার দিয়েছে। এটা আমার জন্য খুব স্পেশাল ও স্মৃতিমেদুর।

English summary
MS Dhoni's special gesture for Virat Kohli after ODI series win
Please Wait while comments are loading...