Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের খেলার জগতের নতুন রানী, যাঁর কাছে হার মানছে দিশা পাটানির মত বলিউড তারকা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিশ্বকাপের মঞ্চে নজর কেড়ে নিচ্ছেন স্মৃতি মান্ধানা। ইংল্যান্ডের মাটিতে তাঁর ব্যাট যেন বিপক্ষকে কচুকাটা করার জন্য সদা প্রস্তুত। ২১ বছরের এই তরুণী এই মুহূর্তে ইন্টারনেটের অন্যতম জোরালো সার্চ। বলিউডি সুন্দরীদেরও সার্চের দৌড়ে হেলায় হারাচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার। সার্চ অ্যানালিসিস বলছে বলিউডি বিউটি দিশা পাটানিরাও হালে পানি পাচ্ছেন না স্মৃতির কাছে।

তরুণ প্রজন্মের নতুন ক্রাশ

তরুণ প্রজন্মের নতুন ক্রাশ

ভারতীয় ক্রিকেটের গ্ল্যামার গার্ল মায়ান্তি ল্যাঙ্গার অবধি সোশ্যাল সাইটে ছবি পোস্ট করে বলেছেন এই মুহূর্তে তাবড় ক্রাশদের ছুটি করে দিয়েছেন এই ক্রিকেট সেনশেসন। ক্রিকেট দুনিয়ায় নিজের ফ্যাশন স্টেটমেন্টের জন্য বিখ্যাত মায়ান্তি ল্যাঙ্গার নিজে সার্টিফিকেট দিয়েছেন এই তরুণীকে।

কে এই স্মৃতি মান্ধানা

কে এই স্মৃতি মান্ধানা

বছর একুশের মান্ধানা মুম্বইয়ের বাসিন্দা। ৫ ফুট ৪ ইঞ্চির স্মৃতি বাঁ হাতি ওপেনিং ব্যাটসম্যান। মাত্র দু'বছর বয়সে পরিবারের সঙ্গে মহারাষ্ট্রের সাঙ্গিল এ চলে আসেন তিনি। বাবা ও ভাই ডিস্ট্রিক্ট লেভেল অবধি ক্রিকেটটা খেলেছেন। কিন্তু স্মৃতি তাঁদের স্বপ্নপূরণ করেছেন। জাতীয় দলের জার্সি পড়ে সর্বোচ্চ মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন।

 শুরুর দিন

শুরুর দিন

২০১৩ সালে প্রথম নজির গড়ে শিরোনামে আসেন স্মৃতি মান্ধানা। মহিলা ক্রিকেটার হিসেবে একদিনের ম্যাচে প্রথম দুশো রান করেন তিনি। মহারাষ্ট্র বনাম গুজরাতের খেলায় মাত্র ১৫০ বলে ২২৪ রানে অপরাজিত ছিলেন স্মৃতি। মর্নিং শ্যোস দ্য ডে প্রবাদের ঝলক সেদিনই দেখিয়েছিলেন এই মুম্বইকার।

জাতীয় দলের শুরুর পথ

জাতীয় দলের শুরুর পথ

২০১৩ সালে একদিনের দলে সুযোগ পান স্মৃতি। ২০১৪ সালে জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট অভিষেক ঘটে স্মৃতি মান্ধানার। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ২২ করলেও দ্বিতীয় ইনিংসে করেন অর্ধ শতরান। হোবার্টে ২০১৬ সালে একদিনের আন্তর্জাতিকে প্রথম শতরান করেন তিনি। এই বছরই আইসিসি-র মহিলা দলে একমাত্র ভারতীয় মুখ ছিলেন স্মৃতি মান্ধানাই।

বিশ্বকাপের দলে সুযোগ

বিশ্বকাপের দলে সুযোগ

চোটের জন্য বেশ কিছুদিন দলের বাইরে থাকার পর ফের বিশ্বকাপের দলে ফেরত আসেন ভারতীয় এই ওপেনরা। ইংল্যান্ডের মাটিতে দারুণ ভাবে নিজেকে মেলে ধরছেন এই তরুণী। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৯০ করে আউট হলেও দ্বিতীয় ম্যাচে আর কোনও ভুল করেননি। বিশ্বকাপে ভারতীয় ওপেনার নিজের নামের পাশে শতরান বসিয়ে নেন।

স্মৃতিতে মজে ক্রিকেট দুনিয়া

স্মৃতিতে মজে ক্রিকেট দুনিয়া

স্মৃতি মান্ধনা নিজের ক্রিকেটীয় স্কিল দিয়ে বাজিমাত করেছেন। আর তাঁর প্রশংসায় মজেছে ক্রিকেট দুনিয়া। সোশ্যাল সাইটে ভূয়সী প্রশংসায় স্মৃতিকে ভরিয়ে দিয়েছেন বীরেন্দ্র সেওয়াগ। স্মৃতির খেলার ধরণ অনেকটা সেওয়াগের মত এমনটা বলছেন অনেকেই। সেওয়াগ সে তুলনায় যাননি। তাঁর সাফ কথা দারুণ খেলে স্মৃতি।

আরও এগিয়ে চলুন স্মৃতি

আরও এগিয়ে চলুন স্মৃতি

শুরুটা দারুণ হয়েছে, মিষ্টি হাসি ও ধামাকা ব্যাটিং নিয়ে আরও এগিয়ে চলুন এই মুম্বইকার। তাহলেই বিশ্ব মঞ্চে আরও দারুণভাবে নিজেদের দল হিসেবে প্রতিষ্ঠা করতে পারবে ভারত।

English summary
Meet Smriri Mandhana,she is beating Disha Patani thesse days
Please Wait while comments are loading...