Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্য সংস্থাগুলিকে অনুদান দেওয়া যাবে না, বিসিসিআইকে নির্দেশ সুপ্রিম কোর্টের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ অক্টোবর : ফের একবার সুপ্রিম কোর্টে ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই ও তার অধীনস্ত রাজ্য ক্রিকেট সংস্থাগুলির মধ্যে কোনওরকম আর্থিক লেনদেন করা যাবে না। এবং ক্রিকেট ম্যাচের আয়োজনের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

প্রধান বিচারপতি টি এস ঠাকুর, বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং এল নাগেশ্বর রাওকে নিয়ে গঠিত বেঞ্চ এদিন লোধা কমিটিকে কমিটিকে বিসিবিআইয়ের অ্যাকাউন্ট খতিয়ে দেখতে একজন নিরপেক্ষ অডিটর নিয়োগের নির্দেশ দিয়েছে। একমাত্র উপযুক্ত কারণ থাকলে, এবং তা লোধা কমিটির সংস্কারি নিয়মের সঙ্গে সম্পৃক্ত হলে তবেই আর্থিক লেনদেন করা যাবে বলেও এদিন নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

রাজ্য সংস্থাগুলিকে অনুদান দেওয়া যাবে না : সুুপ্রিম কোর্ট

একইসঙ্গে এদিন আদালত বোর্ড সভাপতি অনুরাদ ঠাকুর ও সম্পাদক অজয় শিরকেকে নির্দেশ দিয়েছেন আগামী ৩ ডিসেম্বরের মধ্যে জানাতে হবে, গত ১৮ জুলাই পেশ হওয়া লোধা কমিটির সুপারিশ ভারতীয় ক্রিকেট বোর্ড কীভাবে বলবৎ করেছে। অথবা এক্ষেত্রে তা করতে গিয়ে আর কত সময় তাদের লাগবে।

একইসঙ্গে বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরকেও সশরীরে উপস্থিত থেকে বোর্ড কীভাবে লোধা কমিটির সুপারিশ বাস্তবায়িত করছে তা জানাতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

রায় জানার পরে বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর জানান, আদালতের উপরে তাদের পূর্ণ আস্থা রয়েছে। লোধা সুপারিশকে কার্যকর করার দায় রাজ্য ক্রিকেট সংস্থাগুলির ওপর রয়েছে। ভারতীয় বোর্ড তাদের সঙ্গে এই নিয়ে আলোচনা করবে বলেও জানিয়েছেন তিনি।

English summary
Lodha v BCCI: Supreme Court bars BCCI from releasing funds to state associations
Please Wait while comments are loading...