Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সত্তরোর্ধ্ব কেউ বিসিসিআই প্রশাসক পদে নয়, কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি : ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ে সত্তর বছরের বেশি বয়সী কাউকে প্রশাসক হিসাবে রাখা যাবে না। বিসিসিআইকে এই মর্মে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি যদিও বিসিসিআইয়ে প্রশাসক না বসানোর অনুরোধ করেছেন।

তিনি শীর্ষ আদালতের কাছে দুই সপ্তাহের সময়ের আবেদন করেন। তার মধ্যেই বিষয়টির নিষ্পত্তি হয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী বিচারপতি আর এম লোধার নেতৃত্বাধীন কমিটির সুপারিশ মানতে গিয়ে আন্তর্জাতিক মঞ্চে ক্রিকেটের উপরে তার প্রভাব পড়ছে।

সত্তরোর্ধ্ব কেউ বিসিসিআই প্রশাসক পদে নয়, কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

যদিও শীর্ষ আদালত সেকথায় বিন্দুমাত্র কর্ণপাত না করে অ্যাটর্নি জেনারেলকে পাল্টা প্রশ্ন করে, আপনারা কোথায় ছিলেন যখন লোধা কমিটির সুপারিশ পাশ হয়?

এর আগে আদালত বিসিসিআইয়ের প্রশাসক হিসাবে পেশ করা ৯জনের নাম সুপ্রিম কোর্টে বোর্ডের তরফে পেশ করা হলে তা খারিজ করে দেওয়া হয়। যদিও ক্রিকেট প্রশাসন চালানোর জন্য অন্তর্বর্তীকালীন সময়ে প্যানেল তৈরিতে সম্মতি দিয়েছে আদালত। তবে কোনও প্রশাসকের বয়সই ৭০ বছরের বেশি হবে না। এমনটাই নির্দেশ সুপ্রিম কোর্টের।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি বিসিসিআই সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে দেয় শীর্ষ আদালত। একইসঙ্গে লোধা কমিটির সুপারিশ অনুযায়ী যারা পদের যোগ্যতা পূরণ করতে পারেননি এমন সমস্ত আধিকারিক ও কর্মচারীকে সরিয়ে দেওয়া হয়। একইসঙ্গে ফের একবার জানিয়ে দেওয়া হয় যে রাজ্য সংস্থা ও বোর্ডের পদ মিলিয়ে কেউ ৯ বছরের বেশি বোর্ডের পদে থাকতে পারবেন না।

English summary
The Supreme Court of India has today rejected all nine names submitted by the Board of Control for Cricket in India (BCCI) counsel, but granted senior lawyer Kapil Sabil permission to provide suggestions for an interim panel to run Indian cricket.
Please Wait while comments are loading...