Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্রিকেট থেকে 'সন্ন্যাস' ললিত মোদীর, নতুন প্রজন্মকে জায়গা ছেড়ে দিলেন আইপিএলের জনক

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রাজস্থান ক্রিকেট বোর্ডের পদ থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন তিনি। এ বার রাজস্থানের নাগপুর জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিলেন ললিত মোদী। তিন পাতার লম্বা একটা চিঠি পাঠিয়েছেন তিনি। শুক্রবার বিসিসিআই-এর সিইও রাহুল জোহারির কাছে পাঠিয়েছেন পদত্যাগপত্র। সেই চিঠি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন ললিত মোদী। মোদী জানিয়েছেন বয়সজনিত কারণেই সরে যেতে চাইছেন , তাঁর বক্তব্য ক্রিকেট প্রশাসনে আসুক তরুণ প্রজন্ম।

ললিত মোদী ছাড়লেন ক্রিকেট প্রশাসন

ক্রিকেটে প্রশাসনে লম্বা ইনিংস কাটানো ললিত মোদী আইপিএলের প্রধান রূপকার। আর্থিক কেলেঙ্কারিতে জড়িত অভিযোগে ললিত মোদীকে ভারতীয় বোর্ড থেকে অপসারিত করা হয়। দীর্ঘ সময় ধরে ভারত থেকে লন্ডনে গিয়ে বসবাস করেন মোদী। কিন্তু এই কালিমা থাকলেও একটা সময়ে দায়িত্বের সঙ্গে ক্রিকেট প্রশাসন সামলেছেন ললিত মোদী।

২০০৫-১০ পর্যন্ত বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ছিলেন ললিত। ২০০৫-০৯ এবং ২০১৪-১৫ রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও ছিলেন তিনি। ছিলেন আইপিএলের প্রথম চেয়ারম্যান এবং কমিশনার। গত জুনে ললিত মোদির ছেলে রাজস্থান ক্রিকেট সংস্থার সভাপতি পদে লড়াই করেছিলেন। কিন্তু কংগ্রেসের সিপি যোশীর কাছে তিনি হেরে যান।

রাজস্থান ক্রিকেটে ললিতের উপস্থিতির কারণে রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনকেই নিষিদ্ধ ঘোষণা করেছে বিসিসিআই। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাপ্য ১০০ কোটি টাকাও বাতিল করে দেয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এখন দেখার ললিতের পদত্যাগের পর রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন সম্পর্কে নিজেদের মতামত পাল্টায় কি না বিসিসিআই!

English summary
Lalit Modi retires from cricket administration
Please Wait while comments are loading...