Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যাবতীয় নাটকের অবসান, ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ ছাড়লেন অনিল কুম্বলে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিলেন অনিল কুম্বলে। অবশ্য় এই পদত্যাগের জন্য লন্ডনে আইসিসি-র সভায় যোগ দেওয়াকেই কারণ হিসেবে দেখিয়েছেন কুম্বলে।

যাবতীয় নাটকের অবসান, ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ ছাড়লেন অনিল কুম্বলে

মঙ্গলবার সকালে গোটা দল ক্যারিবিয়ান সফরের জন্য বিমানে উঠলেও দলের সঙ্গে যাননি কুম্বলে। তখন থেকেই জোর জল্পনা শুরু হয়েছিল। এমনকী তিনি যে দলের সঙ্গে যাচ্ছেন না, তাও সকাল পর্যন্ত জানত না টিম ম্যানেজমেন্ট। কয়েক ঘন্টার পদত্যাগপত্র পাঠিয়ে দিলেন অনিল কুম্বলে। এই ঘটনায় অধিনায়ক কোহলির সঙ্গে তাঁর বিরোধ প্রকাশ্যে চলে এল বলেই মনে করা হচ্ছে। গোটা চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন অধিনায়ক ও কোচের মধ্যে কোনও আলোচনা হয়নি বলে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গিয়েছে।

কোহলি ও কুম্বলের মধ্য়ে সম্পর্কের বরফ গলাতে গত শনিবারই সচিন, সৌরভ, লক্ষ্মণদের নিয়ে গঠিত বিসিসিআই অ্যাডভাইজরি কমিটি বৈঠক করে। কিন্তু কুম্বলের সঙ্গে তাঁর সম্পর্ক স্বাভাবিক হওয়া সম্ভব নয় বলে কোহলি জানিয়ে দিয়েছিলেন বলে একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্য়ম সূত্রে খবর। বিষয়টি নিয়ে আলাদা করে কুম্বলের সঙ্গেও আলোচনা করার কথা ছিল সচিন, সৌরভদের। কিন্তু সেই সুযোগ না দিয়ে কোচের পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন অনিল কুম্বলে।

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে সচিন, সৌরভ, লক্ষ্মণদের নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি খুব শীঘ্রই কোচ পদে আবেদনকারীদের ইন্টারভিউ নেবেন। আশা করা যায়, তাঁরা ক্রিকেট দলের জন্য একজন ভাল কোচকেই নির্বাচিত করবেন। যদিও অনিল কুম্বলের পদত্যাগ নিয়ে কোনও বাক্য খরচ করেনি বিসিসিআই।

English summary
Anil Kumble steps down as the coach of Indian Cricket Team citing commitment to ICC meeting at London. BCCI to interview new applicants for the post of coach soon.
Please Wait while comments are loading...