Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তাঁর হাত ধরেই ২০১১ বিশ্বকাপ জিতেছিল, কিন্তু কার্স্টেন হতে চান না ভারতের কোচ

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

কুম্বলের পর ভারতীয় ক্রিকেট দলের কোচ কে হবেন, ক্রিকেট মহলে এই নিয়ে জল্পনা যখন তুঙ্গে তখন অনেকেই মনে করেছিলেন দ্বিতীয়বারের জন্য হয়ত আবেদন জানাতে পারেন গ্যারি কার্স্টেন। তাঁর কোচিংয়েই ২০১১ বিশ্বকাপ ঘরে তুলেছিল ভারত। কিন্তু কার্স্টেন সাফ জানিয়ে দিলেন ভারতীয় কোচের দৌড়ে তিনি নেই।

তাঁর হাত ধরেই ২০১১ বিশ্বকাপ জিতেছিল, কিন্তু কার্স্টেন হতে চাননা ভারতের কোচ

চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীনই কোচ বনাম অধিনায়ক কাজিয়া মারাত্মক আকার নেয়। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেন অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ অনিল কুম্বলে। বিরাট কোহলি অনমনীয় হওয়ায় নিজের থেকই ইস্তফা দিয়ে দেন কোচ অনিল কুম্বলে।

তাঁর হাত ধরেই ২০১১ বিশ্বকাপ জিতেছিল, কিন্তু কার্স্টেন হতে চাননা ভারতের কোচ

সৌরভ-সচিন-লক্ষ্মণের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি চেয়েছিল অনিল কুম্বলেই আরও কিছুদিন দায়িত্বে থাকুন। কিন্তু সেই সম্ভবনা নির্মূল হয়ে যাওয়ায় ফের শুরু হয় কোচের। বোর্ড কোচ চেয়ে নিজেদের প্রথম বিজ্ঞাপন দিয়েছিল ২৫ মে। সে সময় বীরেন্দ্র সেওয়াগ, টম মুডি, রিচার্ড পাইবাস, ডোডা গনেশ, লালচাঁদ রাজপুতের নাম তালিকায় ছিল। সে সময় আবার আবেদন করেছিলেন কুম্বলেও। কিন্তু কুম্বলে নাম তুলে নেওয়ায় ফের কোচ পদের জন্য বিজ্ঞাপন দেয় বোর্ড। এবারের আবেদন পাঠানোর শেষ তারিখ ৯ জুলাই। ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

ওয়াকিবহাল মহলে জোর জল্পনা ছিল ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেন হয়ত দ্বিতীয়বারের জন্য আবেদন করবেন। কিন্তু কার্স্টেন নিজে জানিয়ে দিয়েছেন তিনি কোনওভাবেই আবেদন করবেন না। কারণ পরিষ্কার না জানালেও প্রোটিয়া এই কোচ বলেছেন এই মুহূর্তে কোনও জাতীয় দলের পূর্ণ সময়ের জন্য দায়িত্ব নেওয়া সম্ভব নয়। ২০০৮ থেকে ২০১১ অবধি ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন গ্যারি কার্স্টেন। তাঁর সময় সব ফর্মাটেই সাফল্য পেয়েছিল ভারত। কিন্তু আপাতত সে সম্ভবনায় জল ঢেলে দিলেন প্রোটিয়া কোচ নিজেই।

English summary
Garry Kirsten not in the race for india's coach race
Please Wait while comments are loading...