Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইরানি ট্রফি : ঋদ্ধির শতরানে জয়ের হাতছানি অবশিষ্ট ভারতীয় একাদশের সামনে

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ২৩ জানুয়ারি : ইরানি ট্রফিতে বাংলার ঋদ্ধিমানের অসাধারণ শতরানে জয়ের হাতছানি অবশিষ্ট ভারতীয় একাদশের সামনে। অধিনায়ক পূজারার সঙ্গে মিলে দ্বিশতরানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের রাস্তায় ফিরিয়ে এনেছেন তিনি।

এদিন ঋদ্ধি দিনের শেষে ১২৩ রানে অপরাজিত থাকেন। সঙ্গে পূজারা অপরাজিত ৮৩ রান করেন। ফলে গুজরাতের বিরুদ্ধে অবশিষ্ট ভারতীয় একাদশ ভালো জায়গায় দিন শেষ করে।

ঋদ্ধির শতরানে জয়ের হাতছানি অবশিষ্ট ভারতীয় একাদশের সামনে

তবে দিনের শুরুটা ভালো ছিল না অবশিষ্ট ভারতীয় একাদশের। ৩৭৯ রান তাড়া করতে নেমে ৬৩ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল। এই অবস্থায় ক্রিজে নেমেছিলেন ঋদ্ধিমান। এরপরে মাত্র ২১৪ বলে অপরাজিত ১২৩ রান করেন তিনি। সবমিলিয়ে দিনের শেষে ৪ উইকেটে ২৬৬ রানে চতুর্থ দিনের খেলা শেষ হয়।

শেষদিনে অবশিষ্ট ভারতীয় একাদশকে ইরানি ট্রফি জিততে গেলে করতে হবে ১১৩ রান। হাতে রয়েছে ৬ উইকেট। এবং অবশ্যই ঋদ্ধি ও পূজারার জুটি। ফলে ম্যাচ সহজেই জিতে যাওয়া উচিত।

এদিন ঋদ্ধি-পূজারার ২০৩ রানের অপরাজিত জুটির আগে অখিল হেরওয়াডকর (২০), অভিনব মুকুন্দ (১৯), করুণ নায়ার (৭) মনোজ তিওয়ারি (৭) কেউই রান পাননি। তবে ঋদ্ধিমান নামতেই যাবতীয় আক্রমণ ভোঁতা হয়ে যায় গুজরাতের।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের মাঝেই চোট পেয়ে ঋদ্ধি সরে দাঁড়ালে গুজরাতের অধিনায়ক পার্থিব প্যাটেল তার জায়গায় নেমে দারুণ খেলে দেন। এদিন পার্থিবের সামনেই নিজের ব্যাটিং বিজ্ঞাপনটাও সেরে রাখলেন ঋদ্ধি।

গুজরাত প্রথম ইনিংসে ৩৫৮ রানের জবাবে অবশিষ্ট ভারতীয় একাদশ ২২৬ রানে গুটিয়ে যায়। দ্বিতীয় ইনিংসে গুজরাত ২৪৬ রান করে। ফলে জয়ের জন্য ৩৭৯ রান প্রয়োজন ছিল ঋদ্ধিদের। তবে ঋদ্ধির অসাধারণ শতরানে সেই জয় এখন শুধু সময়ের অপেক্ষা।

English summary
Irani Cup: Attacking ton by Wriddhiman Saha raises Rest of India’s hopes of win
Please Wait while comments are loading...