Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

IPL কেলেঙ্কারি : ঘুষের অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার প্রাক্তন ইডি কর্তা

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ জানুয়ারি : আইপিএল কেলেঙ্কারিতে ঘুষ নেওয়ার অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার প্রাক্তন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের প্রাক্তন যৌথ অধিকর্তা জেপি সিং। একইসঙ্গে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

আইপিএল স্পট ফিক্সিং কেলেঙ্কারির ঘটনায় তদন্ত ধামাচাপা দিতে এই ঘুষ নেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। ২০১৫ সালের সেপ্টেম্বরে জেপি সিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। তার সঙ্গে এদিন ইডি আধিকারিক সঞ্জয় সিং, ব্যবসায়ী বিমল আগরওয়াল ও গুজরাতের বাসিন্দা বুকি চন্দ্রেশ প্যাটেলকে গ্রেফতার করা হয়েছে।

IPL কেলেঙ্কারি : সিবিআইয়ের হাতে গ্রেফতার প্রাক্তন ইডি কর্তা

সিবিআই সূত্রে খবর, আইপিএল স্পট ফিক্সিং কাণ্ডে আর্থিক তছরুপের মামলা বা প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট-এ যে সমস্ত বুকিদের বিরুদ্ধে তদন্ত চলছিল তাদের কাছ থেকে কোটি কোটি টাকা ঘুষ নিয়ে মামলা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন জেপি সিং। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আহমেদাবাদ ইউনিটের তরফে ২ হাজার কোটির আইপিএল বেটিং মামলা ও ৫ হাজার কোটির আর্থিক তছরুপের মামলার তদন্ত করছিলেন জেপি সিং।

তদন্তকারী আধিকারিকদের সূত্রে খবর, আইপিএল কেলেঙ্কারির তদন্তে ঢিলেমি করার জন্য ও ধামাচাপা দেওয়ার জন্য অভিযুক্ত প্রাক্তন ইডি আধিকারিক ৭ থেকে ১০ কোটি টাকা বুকি ও হাওয়ালা কারবারিদের কাছ থেকে ঘুষ নিয়েছেন।

আরও জানা গিয়েছে, জেপি সিং নিজে গিয়ে ঘুষ নিতেন না। তার হয়ে আগরওয়াল ও প্যাটেল বুকিদের সঙ্গে যোগাযোগ করে তাদের টোপ দিয়ে টাকা তুলত। এর বদলে বুকিদের বিরুদ্ধে ইডির কোনও তল্লাশি বা ফোন আসত না।

English summary
IPL scam: CBI arrests former ED joint director on bribery charges
Please Wait while comments are loading...