Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইপিএল ২০১৭ : অনবদ্য স্টিভ স্মিথ, রুদ্ধশ্বাস ম্যাচে ৭ উইকেটে মুম্বইকে হারাল পুনে

Subscribe to Oneindia News

পুনে, ৬ এপ্রিল : রাইজিং পুনে সুপারজায়েন্টসের (আরপিএস) প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে ১৮৪ রানে শেষ করে মুম্বই ইন্ডিয়ানস। জবাবে ব্যাট করতে পুনের শক্তিশালী ব্যাটিং প্রদর্শনেই মাত খেতে হল মুম্বইকে। তার উপর মুম্বইয়ে ভুলে ভরা ফিল্ডিংয়। নীট ফল সাত উইকেটে অনবদ্য জয় পুনের।

IPL 2017 বিশেষ পাতায় চোখ রাখুন

পোলার্ডের শেষ ওভারে ১ বল বাকি থাকতেই চার মেরে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিলেন পুনে অধিনায়ক স্টিভ স্মিথ। ৫৪ বলে ৮৪ রানে অপরাজিত স্টিভ স্মিথ। অধিনায়কের মতোই এদিন খেলে ম্যাচটাকে বের করে আনলেন একা হাতে। তবে যোগ্য সঙ্গত দিয়েছেন অজিঙ্ক রাহানে। ৩৪ বলে ৬০ রানের অসাধারণ একটি ইনিংস খেলে দেন তিনি।

আইপিএল ২০১৭ : রুদ্ধশ্বাস ম্যাচে ৭ উইকেটে মুম্বইকে হারাল পুনে

মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান হার্দিক পাণ্ড্যর। পুনে বোলার অশোক দিন্দার শেষ ওভারে ৩০ রান তোলেন হার্দিক। ১৫ বলে ৩৫ রান করেন তিনি। তবে এদিন সৌভাগ্য হয়তো পুনের সঙ্গেই ছিল। নয়তো যেভাবে মুম্বইয়ের খেলোয়াড়রা একের পর এক সোজা অথচ গুরুত্বপূর্ণ ক্যাচ ছেড়েছেন তা সাধারণত হওয়ার কথা নয়।

এদিকে আরপিএস-এর নতুন অধিনায়ক স্টিভ স্মিথ। টসে জিতে প্রথমে মুম্বইকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন স্মিথ। পুনের বোলিং আক্রমণের সামনে মুম্বইয়ের কোনও ব্যাটসম্যানই সেভাবে বেশিক্ষণ দাঁড়াতে পারেনি। খেলা যেভাবে এগোচ্ছিল তাতে ইনিংস শেষে মেরেকেটে মুম্বইয়ের সংগ্রহে ১৬০-৬৫ রান আসার কথা। কিন্তু অশোক দিন্দার শেষ ওভারে সেই পরিসংখ্যানটাই বদলে দিল। ৩০ রান দেন দিন্দা।

তবে প্রথম থেকেই অজিঙ্ক রাহানে ধরে খেলে অনেকটা পথ মসৃণ করে দেন। তারপর ক্রিজে এসে বাকি কাজটা সারেন অধিনায়ক স্মিথ। তবে এদিনের খেলায় আরও এক খেলোয়াড় চর্চায় ছিলেন। তিনি হলেন, ভারতের প্রাক্তন সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই প্রথমবার আইপিএলে অধিনায়কের ভূমিকায় দেখা গেল না তাঁকে, তবে প্রথম থেকে শেষ পর্যন্ত পুনে সমর্থকদের মন জুড়ে ছিলেন ধোনি। যখন প্রথম দিকে পুনের উইকেট পড়ছিল না তখন অনেকেই চাইছিলেন উইকেট পড়ুক যাতে ধোনি মাঠে নেমে নিজের বিখ্যাত হেলিকপ্টার শট দেখাতে পারেন।

এদিনও শেষ কয়েক ওভারে স্মিথতে দারুণভাবে সঙ্গ দিলেন ধোনি। ক্রিজে থিতু হওয়া স্মিথকে বারবার স্ট্রাইকের সুযোগ করে দেওয়া হোক বা গুরুত্বপূর্ণ সময়ে চার মেরে রানরেট কমিয়ে আনা, ভারতীয় দলে খেলা ছাড়লেও ধোনির খেলা যে ফুরোয়নি তা এদিন বুঝিয়ে দিলেন ঝাড়খণ্ডের সুপারস্টার।

English summary
IPL 207 Match 2 : Rising Pune Supergiant beat Mumbai indians by 7 wickets
Please Wait while comments are loading...