Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

IPL 2017 : ৮টি ফ্র্যাঞ্চাইজি কে কোন খেলোয়াড়কে ছেড়ে দিল? জেনে নিন

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১৯ ডিসেম্বর : বড় খেলোয়াড়দের মধ্যে ডেল স্টেইন, কেভিন পিটারসন, কোরি অ্যান্ডারসন, ইয়ন মর্গ্যান, ইশান্ত শর্মার মতো খেলোয়াড়দের আগামী মরশুমের আইপিএলের দলে না রেখে ছেড়ে দিল তাদের ফ্র্যাঞ্চাইজি। সবকটি দল মিলিয়ে মোট ৬৩ জন খেলোয়াড়কে ছেড়ে দেওয়া হল। এর মধ্যে রয়েছে গতবারে নিলামে রেকর্ড দাম পাওয়া পবন নেগি।

সোমবার সাংবাদিক সম্মেলন ডেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ৮টি দলের কে কোন খেলোয়াড়কে ধরে রাখল ও কে কাকে ছেড়ে দিল তা জানানো হয়েছে। ১৫ ডিসেম্বরই আইপিএলে ৮টি দলে খেলোয়াড় ধরে রাখার উইন্ডো বন্ধ হয়েছে।

সবমিলিয়ে মোট ১৪০ জন ক্রিকেটারকে রেখে দিয়েছে দলগুলি। এর মধ্যে ৪৪ জন বিদেশি খেলোয়াড় রয়েছেন। এবছর পুনে সুপারজায়ান্ট ইশান্ত শর্মা ও পিটারসনকে ছেড়ে দিয়েছে, এদিকে গুজরাত লায়ন্স ডেল স্টেইনকে ছেড়ে দিয়েছে। কিংস ইলেভেন পাঞ্জাব যেমন মিচেল জনসনকে বাদ দিয়ে দিয়েছে।

ইশান্ত শর্মা

ইশান্ত শর্মা

ভারতীয় টেস্ট দলে চোটপ্রাপ্ত মহম্মদ শামির জায়গায় ফিরলেও আইপিএলে পুনে দল ছেঁটে ফেলেছে ইশান্ত শর্মাকে। ভারতের এই ফাস্ট বোলার এর আগে কলকাতা সহ বেশি কয়েকটি দলের হয়ে আইপিএল খেলেছেন।

পুনে ও গুজরাত লায়ন্স

পুনে ও গুজরাত লায়ন্স

পুনে যেমন ইশান্তের পাশাপাশি কেভিন পিটারসন, ইরফান পাঠান, থিসারা পেরেরাকে রিলিজ করেছে। এছাড়া রুদ্রপ্রতাপ সিং, সৌরভ তিওয়ারি, অ্যালবি মর্কেল, জর্জ বেইলিকেও ছেড়ে দেওয়া হয়েছে।

গুজরাত দলে ডেল স্টেইন, পারস ডোগরা, সরবজিৎ লাড্ডা, প্রবীণ তাম্বে, অমিত মিশ্রকে ছেড়ে দেওয়া হয়েছে।

আরসিবি ও সানরাইজার্স হায়দ্রাবাদ

আরসিবি ও সানরাইজার্স হায়দ্রাবাদ

আরসিবি বরুণ অ্যারন, ডেভিড ওয়েস, কেন রিচার্ডসন, পারভেজ রসুল, ক্রিজ জর্ডনকে ছেড়ে দিয়েছে।

এদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ কর্ণ শর্মা, আশিস রেড্ডি, ইয়ন মর্গ্যান, ট্রেন্ড বোল্ট, টি সুমন, আদিত্য তারেকে ছেড়ে দিয়েছে।

মুম্বই ও দিল্লি

মুম্বই ও দিল্লি

মুম্বই ইন্ডিয়ান্স কোরি অ্যান্ডারসন, উন্মুক্ত চাঁদ, মার্টিন গাপ্টিল, জেরম টেলর সহ বেশ কয়েকজনকে ছেড়ে দিয়েছে। এদিকে দিল্লি দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে নাথন কুল্টার-নাইল, ইমরান তাহির, জোয়েল প্যারিস, পবন নেগি, অখিল অরবিন্দ হেরওয়াড়করকে।

পাঞ্জাব ও কলকাতা

পাঞ্জাব ও কলকাতা

কিংগ ইলেভেন পাঞ্জাব দল থেকে ছাড়া হয়েছে মিচেল জনসন, ঋষি ধাওয়ান, কাইল অ্যাবোট, ফারহান বেহারডিয়েনকে। আর কলকাতার দল থেকে ছাড়া হয়েছে মর্নি মর্কেল, ব্র্য়াড হগ, জেসন হোল্ডার, কলিন মুনরো, জন হেস্টিংস, জয়দেব উনাদকাট, আর সতীশ, মনন শর্মা ও শট টেটকে।

English summary
Big names Dale Steyn, Kevin Pietersen, Corey Anderson, Eoin Morgan and Ishant Sharma were among the list of players released by the teams ahead of next year's Indian Premier League (IPL) 2017 Twenty20 tournament. As many as 63 players were released including Rs 8.5 crore worth Pawan Negi.
Please Wait while comments are loading...