Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সঞ্জু স্যামসনের অনবদ্য শতরানে ভর করে পুনের বিরুদ্ধে প্রথম জয় পেল দিল্লি

  • Posted By:
Subscribe to Oneindia News

পুনে, ১১ এপ্রিল : রয়্যাল চ্যালেঞ্জার্সের সঙ্গে ১৫ রানে হার দিয়ে শুরু হয়েছিল দিল্লির আইপিএল অভিযান। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরল দিল্লি ডেয়ারডেভিলস। পুনে রাইজিং সুপারজায়ান্টসকে ৯৭ রানে হারিয়ে দিল জাহির খানের দল।

এদিন টসে জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠায় পুনে। বল হাতে শুরুটাও ভালোই হয়। ০ রানে আদিত্য তারেকে ফিরিয়ে দেন দীপক চাহার। তবে দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন স্যাম বিলিংস ও সঞ্জু স্যামসন। দ্বিতীয় উইকেটে ৬৯ রান যোগ করেন দুজনে।

সঞ্জু স্যামসনের অনবদ্য শতরান, ৯৭ রানে পুনেকে হারাল দিল্লি

বিলিংস ২৪ রান করে ফিরে গেলেও আইপিএলে এদিন প্রথম শতরান করে ফেললেন সঞ্জু। মাত্র ৬৩ বলে ১০২ রান করে তিনি অ্যাডাম জাম্পার বলে আউট হন। এছাড়া ঋষভ পান্থও ২২ বলে ৩১ রানের কার্যকরী ইনিংস খেলেন।

তবে চমকের আরও বাকী ছিল। ৬ নম্বরে নামা ক্রিস মোরিস স্লগ ওভারে মাত্র ৯ বলে ৩৮ রান করে দিল্লির রানকে নির্ধারিত ২০ ওভারে ২০৫-এ নিয়ে গিয়ে থামেন। এই আইপিএলের সবচেয়ে দামী খেলোয়াড় বেন স্টোকসের শেষ ওভারে মোরিস ২৩ রান নেন।

জবাবে ব্যাট করতে নেমে রানের পাহাড়ের তলায় কার্যত চাপা পড়ে পুনে। অজিঙ্ক রাহানে ১০, ময়াঙ্ক আগরওয়াল ২০, ফাফ ডু প্লেসি ৮, ত্রিপাঠী ১০, বেন স্টোকস ২ রান করে আউট হন। ছয় নম্বরে নামা মহেন্দ্র সিং ধোনিও ফের এই ম্যাচে ব্যর্থ হয়েছেন। তিনি করেন মাত্র ১১ রান।

এরপরে আর কেউ ছিল না যার পক্ষে ম্যাচ জেতানো সম্ভব। রজত ভাটিয়া ১৬, দীপক চাহার ১৪, অ্যাডাম জাম্পা ৫ রান ও অশোক দিন্দা ৭ রান করেন। শেষপর্যন্ত মাত্র ১০৮ রানে শেষ হয় পুনের ইনিংস।

দিল্লির হয়ে এদিন বল হাতে সফল অধিনায়ক জাহির খান। তিনি তিনটি ও অমিত মিশ্র ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া প্যাট কামিন্স ২টি ও নাদিম এবং ক্রিস মোরিস ১টি করে উইকেট নেন।

এদিনের ম্যাচের পর পুনে তিনটি ম্যাচ খেলে ১টিতে জয় পেল। এদিকে দিল্লি ২টি ম্যাচ খেলে ১টিতে জিতল।

English summary
IPL 2017 : Delhi Daredevils beat Rising Pune Supergiants by 97 runs
Please Wait while comments are loading...