Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

IPL 10 : স্টিভ স্মিথের অনবদ্য অর্ধশতরান, তবু উথাপ্পার ঝড়ে উড়ে গেল পুনে

Subscribe to Oneindia News

পুনে, ২৬ এপ্রিল : ১৮২/৫ রানের বড়সড় রান গড়ে অনেকটা স্বস্তিতে ছিল রাইজিং পুনে সুপারজায়ান্টস। কিন্তু সেই পুনের স্বস্তি একেবারে কেড়ে ছিন্নভিন্ন করে দিল কলকাতা নাইট রাইডার্সের রবিন উথাপ্পা ও গৌতম গম্ভীরের জুটি। পুনেকে এদিন ৭ উইকেটে হারাল কলকাতা।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতা অধিনায়ক গৌতম গম্ভীর। এদিন পুনের তরফে অনেকগুলি ভাল পারফরম্যান্স দেখা গিয়েছে ব্যাটিংয়ে। অজিঙ্ক রাহানের ৪১ বলে ৪৬ রান, রাহুল ত্রিপাঠীর ২৩ বলে ৩৮ রান, অধিনায়ক স্টিভ স্মিথের ৩৭ বলে ৫১* রানের জেরে ২০ ওভারে ৫ উইকেট খুইয়ে ১৮২ রান করে পুনে।

IPL 10 : স্টিভ স্মিথের অনবদ্য শতরান, তবু উথাপ্পার ঝড়ে উড়ে গেল পুনে

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই সুনীল নারায়নের উইকেট হারায় কলকাতা। কিন্তু কলকাতার ব্যাটিং লাইনআপ শক্তিশালী, উইকেট ধরে রাখতে পারলেই যে জয়ের দিকে সহজেই এগিয়ে যাওয়া যাবে তা বুঝতেই পেরেছিলেন অধিনায়ক গম্ভীর।

সুনীল আউট হওয়ার পর মাঠে আসেন উথাপ্পা। তারপর থেকে নিজের ব্যাটিং দিয়ে দর্শকদের মনোরঞ্জনে কোনও কমতি রাখেননি উথাপ্পা। একের পর এক দুরন্ত শটে ক্রমশ বাকি বল ও প্রয়োজনীয় রানের ব্যবধান কমাতে থাকেন উথাপা। যোগ্য অধিনায়কের মতো উথাপ্পাকে সঙ্গ দিয়ে আরও একটি অনবদ্য ইনিংস এদিন খেললেন গম্ভীর। ৪৬ বলে ৬২ রান করেন তিনি।

উথাপ্পার ব্যাটিং হামলার সামনে এদিন টিকতে পারেননি পুনের কোনও বোলারই।১৬.৫ ওভারে উনাদকারের বলে রাহুল ত্রিপাঠীর হাতে ক্যাচ দিয়ে আউট হন উথাপ্পা ততক্ষণে অবশ্য ৪৭ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছিলেন এদিনের নায়ক উথাপ্পা।

এদিন বড় রানেরই লক্ষ্যমাত্র তৈরি করেছিল পুনে। কিন্তু ফিল্ডিং ও বোলিংয়ে সেই পারফরম্যান্স ধরে রাখতে পারেনি স্মিথ বাহিনী। উথাপ্পা ও গম্ভীরের ক্যাচ ফেলেছেন খেলোয়াড়রা। তার উপর সুনীল নারায়ন কোনও বোলারই ব্যাটসম্যানদের উপর সেই চাপটাই তৈরি করতে পারেনি। উল্টে কেকেআরের ব্যাটিং ঝরে আরও দিশেহারা হয়ে যায় পুনের বোলাররা।

English summary
IPL 10 : Uthappa's exploit helps KKR to beat Pune by 7 wickets
Please Wait while comments are loading...