Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

IPL 10 : বৃষ্টিবিঘ্নিত ইডেন ম্যাচে বোলিং ম্যাজিক, আরসিবিকে হারিয়ে কেকেআর জিতল ৮২ রানে

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ এপ্রিল : এই আইপিএলের সবচেয়ে উত্তেজক ম্যাচ খেলল কলকাতা নাইট রাইডার্স। ইডেনে ঘরের মাঠে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে যেভাবে নাস্তানাবুদ করল গৌতম গম্ভীরের দল তাকে কুর্নিশ না করে পারা যায় না।

এদিন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে ১৩১ রান করে কলকাতা। জবাবে মাত্র ৪৯ রানে শেষ হয়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংস। কলকাতা ম্যাচ জিতল ৮২ রানে।

IPL 10 : আরসিবিকে হারিয়ে কেকেআর জিতল ৮২ রানে

এদিন সন্ধ্যায় কলকাতার আকাশ ছেয়ে যায় ঘন মেঘে। শুরু হয় বৃষ্টিপাত। নির্ধারিত সময়ের অনেক পরে শুরু হয় ম্যাচ। যদিও পুরো ২০ ওভারই খেলা হয়েছে। তবে একেবারে শুরুতে কলকাতাকে ধাক্কা দিয়ে টসে জিতে যান আরসিবি অধিনায়ক কোহলি। এবং স্বাভাবিকভাবেই টসে জিতে ফিল্ডিং নেন।

তবে এদিনের ম্যাচে একেবারে শুরু থেকেই পরতে পরতে ছিল একের পর এক চমক। ওপেন করতে নামেন গম্ভীর ও সুনীল নারিন। প্রথম ওভার বল করতে আসেন মুম্বই ম্যাচে হ্যাটট্রিক করা ওয়েস্ট ইন্ডিজের স্পিনার স্যামুয়েল বদ্রি। তবে প্রথম ওভারেই সুনীল নারিন ১৮ রান নেন বদ্রির বলে।

এরপরও অসাধারণ ব্যাটিং চালিয়ে যান নারিন। মাত্র চার ওভারের মধ্যে কলকাতা ৫০ পেরিয়ে যায়। তবে দলের ৪৮ রানের মাথায় গম্ভীর ১৪ রান করে আউট হন। তারপরও কলকাতা স্বাভাবিক খেলছিল। তবে সুনীল নারিন ১৭ বলে ৩৪ রান করে দলগত ৬৫ রানের মাথায় আউট হতেই ধীরে ধীরে ম্যাচে ফেরত আসে আরসিবি।

কেকেআরের হয়ে এদিন একে একে রবীন উথাপ্পা (১১), মনীশ পান্ডে (১৫), ইউসুফ পাঠান (৮), সূর্যকুমার যাদব (১৫) কেউই রান পাননি। ফলে প্রথমদিকে ৬৪ রানে ১ উইকেট থেকে ১৯.৩ ওভারে ১৩১ রানে শেষ হয়ে যায় কেকেআরের ইনিংস।

জবাবে ব্যাট করতে নামে আরসিবি। প্রথমে সকলে ধরে নিয়েছিলেন ব্যাটিং ধসের পর এবার কলকাতার ম্যাচ হারার পালা। কারণ আরসিবির ব্যাটিং লাইন আপে গেইল, কোহলি, ডিভিলিয়ার্সের মতো ব্যাটসম্যানরা রয়েছেন।

তবে একেবারে প্রথম ওভারেই কোহলি ফিরে যান শূন্য রানে নাথন কুল্টার-নাইলের বলে। এরপরে মনদীপ সিংকে ১ রানে ফেরান উমেশ যাদব। ধীরে ধীরে কলকাতার পেস ব্যাটারি ঘিরে ধরে আরসিবি ঘিরে ধরে।

একে একে ডিভিলিয়ার্স (৮), গেইল (৭), কেদার যাদব (৯), স্টুয়ার্ট বিনি (৮), পবন নেগি (২), স্যামুয়েল বদ্রি (০) কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। সবমিলিয়ে পেস বোলিংয়ের দাপটে আইপিএলের সর্বনিম্ন স্কোর ৪৯ রানে অলআউট হয়ে যায় আরসিবি। এদিন আরসিবির হয়ে কেউ দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

কলকাতার হয়ে নাথন কুল্টার-নাইল ২১ রানে ৩ উইকেট নেন। এছাড়া উমেশ যাদব ১৫ রানে ১ উইকেট, ক্রিস ওকস ৬ রানে ৩ উইকেট ও কলিন ডি গ্র্যান্ডহোম ৪ রানে ৩ উইকেট নেন।

English summary
IPL 10 : KKR beat Royal Challengers Bangalore by 82 runs
Please Wait while comments are loading...