Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লর্ডসে 'লাগান' স্বপ্ন বুনছেন মিতালি-ঝুলনরা, কপিলের বিশ্বকাপ কী হাতে আসবে মিতালির

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

১৯৮৩ সালের ২৫ জুন ছিল একটা রবিবার। ২০১৭ সালের ২৩ জুলাই আরও একটি রবিবার। সেই দিনটা ইতিহাস তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেটে। আবারও একটা ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট। কপিল দেবের নেতৃত্বে সেদিনের ভারত প্রথমবার বিশ্বজয়ের স্বাদ চেখেছিল ভারত।[আরও পড়ুন:বিশ্বকাপ ফাইনালের টিকিট , হরমনপ্রীতকে কুর্নিশ আট থেকে আশির]

লর্ডসে 'লাগান' স্বপ্ন বুনছেন মিতালি-ঝুলনরা, কপিলের বিশ্বকাপ কী হাতে আসবে মিতালির

ভারতীয় ছেলেরা এরপরও বিশ্বজয় করেছেন, কিন্তু ভারতীয় মেয়েরা এখনও সেই স্বাদটা পাননি। আর তাই আরও যেন চাঙ্গা হয়ে রয়েছেন মিতালি-ঝুলনরা। তাঁদের লক্ষ্য সেই অধরা মাধুরি ছুঁয়ে ফেলা। ফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। এই ইংল্যান্ডকে হারিয়ে এবারের ২০১৭ বিশ্বকাপে অভিযান শুরু করেছিল ভারত। ২০১২ সালের পর ২০১৭-তে প্রথমবার ইংল্যান্ডকে হারিয়েছিল ভারত। বার্তাটা যেন সেদিনই দিয়েছিল ভারতীয় মেয়েরা। বিশ্বকে বলেছিল এবার অন্য ভারতকে দেখবে।

লর্ডসে 'লাগান' স্বপ্ন বুনছেন মিতালি-ঝুলনরা, কপিলের বিশ্বকাপ কী হাতে আসবে মিতালির

দেখাচ্ছেন ভারতীয় মেয়েরা। কোনও দিন দলের জন্য জ্বলে উঠছেন স্মৃতি মান্ধনা, পুনম রাউত, হরমনপ্রীত, মিতালিরা আবার কোনওদিন শিখা পান্ডে, রাজেশ্বরী গায়কোয়াড, ঝুলন গোস্বামীরা। কোনও একজন প্লেয়ার নয় গোটা দলই একটা বার্তা। বিশ্বকে বার্তা একজনকে যদি কোনওভাবে আটকানোও যায় তাহলেও দলকে আটকানো যাবে না। কপিলের ভারতও সেই ১৯৮৩ সালে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ফেভারিট ছিল না। এবারও ৩ বারের বিশ্বজয়ী ইংল্যান্ডের বিরুদ্ধে হয়ত মিতালি-ঝুলনদের ভারত ধারেভারে পিছিয়ে। কিন্তু সেসব কোনও কাজে আসবে না। করে দেখাবে ভারত। লর্ডসের মাটিতে লাগান করার অপেক্ষায় স্বপ্ন বুনছেন ভারতীয় মেয়েরা। স্বপ্ন বুনছেন ১২৫ কোটির ভারতবাসী।

English summary
India will fight for glory on Sunday in Lords
Please Wait while comments are loading...