Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২৯১ রানে শেষ শ্রীলঙ্কা, ৪৯৮ রানের লিড ভারতের, তৃতীয় দিনেই গল টেস্টে জয়ের পথে ভারত

  • Posted By:
Subscribe to Oneindia News

দুর্বল শ্রীলঙ্কা কোনওভাবেই হারাতে পারবে না ভারতকে। গল টেস্টের আগে থেকেই তা নিশ্চিত ছিল। তবে দেশের মাঠে সামান্য লড়াইও যে দিতে পারবে না লঙ্কাবাহিনী তা বোঝা যায়নি। গল টেস্টের প্রথম তিনদিনে যা অবস্থা দাঁড়াল, তাতে চতুর্থ দিনে খুব বড় অঘটন না ঘটলে সহজেই জয় পেতে চলেছে বিরাট কোহলির দল।

এদিন শ্রীলঙ্কা মাত্র ২৯১ রানে অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার হয়ে দিলরুয়ান পেরেরা ৯২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৬৭ রানে ৩ উইকেট পান।

 ২৯১ রানে শেষ শ্রীলঙ্কা, ৪৯৮ রানের লিড ভারতের, তৃতীয় দিনেই গল টেস্টে জয়ের পথে ভারত

প্রথম ইনিংসে ৩০৯ রানের লিড পায় ভারত। ফলো অন করানোর সুযোগ পেলেও ভারত অধিনায়ক কোহলি তা করাননি। ভারত ফের ব্যাট করতে নামে। এবং দিনের শেষে ১৮৯/৩ অবস্থায় খেলা শেষ হয়েছে। অভিনব মুকুন্দ ৮১ রানে আউট হলেও বিরাট কোহলি ৭৬ রানে অপরাজিত রয়েছেন।

সবমিলিয়ে ভারত ৪৯৮ রানে এগিয়ে রয়েছে। হাতে রয়েছে আরও ৭ উইকেট। এবং চতুর্থ ইনিংসে শ্রীলঙ্কাকে অলআউট করার জন্য দুটি গোটা দিন। খুব বড় অঘটন না ঘটলে চতুর্থ দিনেই গল টেস্টে জয় পেতে চলেছে ভারত।

যদি শনিবার সকালে খেলা শুরুর আগেই ভারত ইনিংস ডিক্লেয়ার করে তাহলে শ্রীলঙ্কাকে ৪৯৯ রানের টার্গেট মাথায় রেখে নামতে হবে। আসেলা গুনরত্নে আহত হওয়ায় মাত্র ৯টি উইকেট পেলেই গল টেস্টে জয় পকেটে পুরে নেবে ভারত।

English summary
India vs Sri Lanka, 1st Test at Galle, Kohli scores unbeaten 76, Jadeja takes 3 wickets
Please Wait while comments are loading...