Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৮ উইকেটে মোহালি টেস্ট জিতল ভারত, সিরিজে এগোল ২-০ ব্যবধানে

  • Written By:
Subscribe to Oneindia News

মোহালি, ২৯ নভেম্বর : প্রত্যাশামতোই চতুর্থ দিন চা পানের বিরতির অনেক আগেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ফলে মোহালি টেস্টে ভারতের জেতার জন্য ভারতের প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ২০.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছল টিম ইন্ডিয়া। মাত্র ৫৪ বলে ৬৭ রানের অপরাজিত অর্ধশতরান করে জয় এলেন দিলেন পার্থিব প্যাটেল। ফলে সবমিলিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ভারত ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

মোহালি টেস্টে অনন্য নজির রবিচন্দ্রণ অশ্বিনের, ছুঁলেন কপিল দেবকে

এদিন সকালে আগের দিনের ৭৮ রানে ৪ উইকেট অবস্থায় খেলতে নেমে ইংল্যান্ড শেষ হয়ে যায় মাত্র ২৩৬ রানে। তৃতীয় টেস্টের চতুর্থ দিন সকালে প্রথম ধাক্কাটা দেন রবীন্দ্র জাদেজা। ইংল্যান্ডের খাতায় কোনও রান হওয়ার আগেই গ্যারেথ ব্যাটিকে ০ রানে ফেরান তিনি। এরপরে জয়ন্ত যাদবের বলে আউট হয়ে ফেরেন জোস বাটলার।

মোহালিতে ইংল্যান্ড ২৩৬ রানে অলআউট, ভারতের জিততে চাই ১০২ রান

তবে এরপরে হাসিব হামিদের অনবদ্য অপরাজিত ৫৯ রানের দৌলতে ইংল্যান্ড ২০০ রানে গণ্ডী পেরোয়। ক্রিস ওকসকে (৩০ রান) সঙ্গে নিয়ে পার্টনারশিপ গড়ে তোলেন হামিদ। তবে ওকসকে অনবদ্য বাউন্সারে মহম্মদ শামি ফিরিয়ে দিলে খেই হারিয়ে ফেলে ইংল্যান্ড। এরপরে আদিল রশিদ (০ রান), জেমস অ্যান্ডারসন (৫ রান) কেউই হামিদকে সঙ্গ দিতকে পারেননি। শেষ উইকেটে অ্যান্ডারসনকে রান আউট করেন জাদেজা।

সবমিলিয়ে ভারতের জেতার জন্য প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। শুরুতেই মুরলী বিজয় ০ রানে ফিরে গেলেও পূজারাকে (২৫ রান) সঙ্গে নিয়ে ধুন্ধুমার ব্যাটিং চালিয়ে যান পার্থিব। নিজের আক্রমণাত্মক স্টাইলে অর্ধশতরান করে অপরাজিত থাকেন এবং ভারতকে ম্যাচ জিতিয়ে আনেন। এরপরে আর দুটি টেস্ট বাকী থাকলেও ইংল্যান্ড এই সিরিজে কোনও প্রভাব ফেলতে পারবে কিনা সন্দেহ। ভারত এই ফর্ম ধরে রাখতে পারলে সবকটি টেস্টই জিতবে বলে মত বিশেষজ্ঞদের।

এদিন ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসের বোলিংয়ে মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা ও জয়ন্ত যাদব ২টি করে উইকেট পেয়েছেন। রবিচন্দ্রণ অশ্বিন ৩টি উইকেট নিয়ে ইংরেজ ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন।

English summary
India Vs England : 3rd test, 4th day Updates : Mohali, Punjab
Please Wait while comments are loading...