Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেঙ্গালুরু টেস্টে রোমহর্ষক জয় ভারতের, অস্ট্রেলিয়া গুটিয়ে গেল ১১২ রানে

  • Posted By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৭ মার্চ : হাতে মাত্র ১৮৭ রানের পুঁজি নিয়ে নেমে বেঙ্গালুরু টেস্টে অসাধারণ বোলিং করল ভারতীয় বোলাররা। রবিচন্দ্রণ অশ্বিন একাই নিলেন ৬ উইকেট। সবমিলিয়ে মাত্র ১১২ রানে গুটিয়ে গেল অস্ট্রেলিয়া। ভারত টেস্ট জিতল ৭৫ রানে। চার টেস্টের সিরিজে ১-১ ব্যবধান করে ফেলল বিরাট কোহলির ভারত।

বেঙ্গালুরু টেস্টে তৃতীয় দিন দারুণ খেলার পরে চতুর্থ দিন প্রথম সেশনে একেবারে পর্যুদস্ত হয় ভারতীয় ব্যাটিং। ২১৩/৪ অবস্থায় দিনের শুরুতে খেলতে নেমে মধ্যাহ্নভোজের বিরতির আগেই মাত্র ৬১ রান যোগ করতে না করতেই ৬ উইকেট খোয়ায় ভারত। সবমিলিয়ে ভারতের ব্যাটিং মুড়িয়ে যায় ২৭৪ রানে।

বেঙ্গালুরু টেস্টে ভারত জিতল ৭৫ রানে

এদিন সকালে ব্যাট করতে নামেন সোমবারের অপরাজিত দুই ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে। তবে দুজনের কেউই বেশিক্ষণ টেঁকেননি। পূজারা ৭৯ ও রাহানে ৪০ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে এদিন পূজারাকে ৯২ রানের মাথায় ফেরান জোস হ্যাজেলউড। ও এদিকে রাহানেকে ৫২ রানে ফেরান মিচেল স্টার্ক।

এরপরে যারাই এসেছেন তাঁরা কেউই উইকেটে দাঁড়াতে পারেননি। করুণ নায়ার (০ রান), রবিচন্দ্রণ অশ্বিন (৪ রান), উমেশ যাদব (১ রান), ইশান্ত শর্মারা (৬ রান) সকলে অসহায় আত্মসমর্পণ করেন। একমাত্র ঋদ্ধিমান সাহা লড়ছিলেন। তিনি ব্যক্তিগত ২০ রানে অপরাজিত থাকেন। বাকী কেউ তাঁকে সঙ্গে দিতে পারেননি।

সবমিলিয়ে অতিমানবীয় কোনও পারফরম্যান্স না হলে বেঙ্গালুরু টেস্টেও হারের মুখ দেখতে হত বিরাট কোহলির ভারতকে। তবে সেখান থেকেই ফের একবার অসাধারণ পারফরম্যান্স করে দলকে জিতিয়ে আনলে রবিচন্দ্রণ অশ্বিন। তাঁর ৬ উইকেট বাদে উমেশ যাদব ২টি, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট পেয়েছেন।

English summary
India vs Australia : Team Kohli wins Bengaluru test by 75 runs
Please Wait while comments are loading...