Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রথম টেস্টেই দুরন্ত কুলদীপ, স্মিথের শতরান সত্ত্বেও অস্ট্রেলিয়া থামল তিনশোয়

Subscribe to Oneindia News

ধর্মশালা, ২৫ মার্চ : অভিষেক ম্যাচেই দুরন্ত বোলিং স্পেলে সবাইকে মুগ্ধ করল ভারতের প্রথম চায়নাম্যান বোলার কুলদীপ সিং যাদব। প্রথম ম্যাচেই ৪ উইকেট নিয়ে অজিদের ৩০০ রানে বেঁধে রাখায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন কুলদীপই। স্টিভ স্মিথের শতরান সত্ত্বেও প্রথম দিনেই ৩০০ রানে অলআউট অজিরা। [চোটের কারণে চতুর্থ টেস্টে অনুপস্থিত কোহলি, ভারতের ৩৩তম অধিনায়ক অজিঙ্ক রাহানে ]

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। লাঞ্চ টাইম পর্যন্ত অস্ট্রেলিয়া যেখানে ১ উইকেট খুইয়ে ১৩১রানে ছিল। সেখানে লাঞ্চের পরে কুলদীপের ঘূর্ণি বলের সামনে প্রায় কুপোকাৎ একের পর এক তাবড় অজি ব্যাটসম্যান। প্রথমেই ক্রমশ পিচে থিতু হওয়া ডেভিড ওয়ার্নারের (৫৬) উইকেট তুলে নেন কুলদীপ। তারপর একে একে পিটার হ্যান্ডসকম্ব (৮), গ্লেন ম্যাক্সওয়েল (৮) এবং  প্যাট কামিন্সের (২১) উইকেট তুলে নেন। তবে ১৭৩ বলে ১১১ করা স্মিথের উইকেট নেন অশ্বিন।

প্রথম টেস্টেই দুরন্ত কুলদীপ, স্মিথের শতরান সত্ত্বেও অস্ট্রেলিয়া থামল তিনশোয়

এদিকে কোহলির অনুপস্থিতিতে কোনও ব্যাটসম্যানকে দলে নেয়নি ভারত। বরং বাঁহাতি চায়নাম্যান বোলার কুলদীপ যাদবকে দলে আনা হয়। আর সে সিদ্ধান্ত যে একেবারে ঠিক তা প্রমাণ করে দিয়েছেন কুলদীপ। যদিও অস্ট্রেলিয়ার তরফে কোনও বদল আনা হয়নি।

এখনও পর্যন্ত তিন টেস্ট ম্যাচে ভারত ও অস্ট্রেলিয়া একটি করে ম্যাচ জিতেছে এবং তৃতীয় টেস্ট ম্যাচ ড্র হয়েছে। ফলে চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচটি দুই দলের ক্ষেত্রেই সিরিজ জেতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

English summary
Australia stunned by chinaman Kuldeep Yadav despite Steve Smith century
Please Wait while comments are loading...