Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ব্যাট হাতে প্রতিরোধ অস্ট্রেলিয়ার, দিনের শেষে স্কোর ২৩৭/৬, লিড ৪৮ রানের

  • Posted By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ৫ মার্চ : বল হাতে ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করার পরে এবার ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তুলল অস্ট্রেলিয়া। বেঙ্গালুরু টেস্টে দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ২৩৭/৬। লিড ৪৮ রানের।

এদিন অস্ট্রেলিয়ার হয়ে ম্যাট রেনশ' ৬০ রান, শন মার্শ ৬৬ রান করেন। অধিনায়ক স্মিথ (৮ রান) রান পাননি। এছাড়া পিটার হ্যান্ডসকম্ব (১৬ রান) ও মিচেল মার্শ (০ রান) ব্যর্থ হয়েছেন। তা সত্ত্বেও সবমিলিয়ে ভারতের ১৮৯ রানের জবাবে লিড পেয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। হাতে রয়েছে এখনও ৪ উইকেট। উইকেটে ব্যাটিং করছেন ম্যাথিউ ওয়েড (২৫ রান) ও মিচেল স্টার্ক (১৪ রান)। একশোর বেশি রানের লিড পেয়ে গেলেই ভারতের পক্ষে বড় আশঙ্কার হবে বলেই মনে করা হচ্ছে।

ব্যাট হাতে প্রতিরোধ অস্ট্রেলিয়ার, দিনের শেষে স্কোর ২৩৭/৬

ভারতীয় বোলারদের মধ্যে রবীন্দ্র জাদেজা ৩টি ও ইশান্ত শর্মা, উমেশ যাদব, রবিচন্দ্রণ অশ্বিন ১টি করে উইকেট পেয়েছেন। সেভাবে কেউই নাথন লিয়ঁনদের মতো স্পিন দিয়ে অস্ট্রেলিয় ব্যাটসম্যানদের বিষদাঁত ফোঁটাতে পারেনি। ফলে পুনের মতো বেঙ্গালুরুতেও দ্বিতীয় টেস্টে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া।

এদিন গোটা দিন ব্যাট করে ৯০ ওভারে অস্ট্রেলিয়া মাত্র ১৯৭ রান তুলেছে ৬ উইকেট খুইয়ে। সাধারণত টেস্টের দ্বিতীয় দিন উইকেট ব্যাট করার জন্য একেবারে আদর্শ থাকে। সেদিক থেকে দেখতে গেলে ভারতের বল হাতে পারফরম্যান্সকে ভালো বলা যেত। তবে যেহেতু ম্যাচের প্রথমদিনই ২০০ রানের কমে ভারতের ব্যাটিং গুড়িয়ে গিয়েছে, তাই আপাতত দ্বিতীয় দিনের শেষে স্টিভ স্মিথের দলই খানিক এগিয়ে রয়েছে।

প্রসঙ্গত, চার টেস্টের সিরিজে পুনেয় প্রথম টেস্টে ৩৩৩ রানে বিশাল ব্যবধানে মাত্র তিনদিনের মধ্যে হার হজম করতে হয়েছে বিরাটো কোহলির দলকে। ফলে এই টেস্টের ফলাফল নেতিবাচক হলে টেস্ট সিরিজ জয়ের আশা একেবারে ধূলিস্যাৎ হয়ে যাবে টি ইন্ডিয়ার।

English summary
India Vs Australia : 2nd Test Day 2, Aussies reach 237/6 at stumps
Please Wait while comments are loading...