Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই মরশুমে টেস্ট দল হিসাবে এক অনন্য রেকর্ড গড়ল 'টিম ইন্ডিয়া'

  • Posted By:
Subscribe to Oneindia News

ধর্মশালা, ২৮ মার্চ : অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়ে বর্ডার-গাভাসকর ট্রফি জিতে নিল ভারতীয় ক্রিকেট দল। একইসঙ্গে এই বছরে আইসিসি টেস্ট ক্রমতালিকায় প্রথম স্থানও ধরে রাখল অনায়াসে। এদিন ধর্মশালায় ১০৬ রান তাড়া করতে নেমে ৮ উইকেটে জয় পেয়েছে ভারত।

ঘরের মাঠে এই নিয়ে পরপর বেশ কয়েকটি সিরিজ জিতল ভারত। প্রথমে নিউ জিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারানোর পরে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারায় বিরাট কোহলির ভারত। এরপরে বাংলাদেশের বিরুদ্ধে একটিমাত্র টেস্টে হারিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও এবার চার টেস্টের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ভারত। ফলে এই মরশুমে ঘরের মাঠে পরপর চারটি সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

এই মরশুমে টেস্ট দল হিসাবে এক অনন্য রেকর্ড গড়ল 'টিম ইন্ডিয়া'

এর আগে শ্রীলঙ্কাকে ২০১৫ সালে ২-১ ব্যবধানে হারায় ভারত। তারপরে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ ব্যবধানে পরাস্ত করে। গতবছরে ক্যারিবিয়ান সফরে গিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে দুরমুশ করে ফেরত আসে টিম কোহলি।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয়ের পর এই মরশুমে টেস্ট দল হিসাবে এক অনন্য উচ্চতায় পৌঁছে যায় ভারত। সবকটি টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধেই ভারতের এখন সিরিজ জয়ের নজির রয়েছে। এর আগে অস্ট্রেলিয়া দু'বার ও দক্ষিণ আফ্রিকা একবার এই কৃতিত্বের অধিকারী হয়েছে।

এর পাশাপাশি অস্ট্রেলিয়া সিরিজ জেতার ফলে অধিনায়ক হিসাবে নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি। অধিনায়ক হিসাবে পরপর নয়টি টেস্ট সিরিজ জিতলেন তিনি। এই কৃতিত্ব আর কোনও ভারত অধিনায়কের নেই।

English summary
India now holds series wins against all test playing nations
Please Wait while comments are loading...