Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দক্ষিণ আফ্রিকাকে গুটিয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে দুরন্ত ভারত

  • Updated:
  • By: Debalina Datta
Subscribe to Oneindia News

চোকার্সদের হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল ভারত। লিগের শেষ ডু অর ডাই ম্যাচে ৮ উইকেটে জিতে গেল টিম ইন্ডিয়া। ১২ ওভার হাতে থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেল বিরাট অ্যান্ড কোং।

শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে যাওয়ায় এদিনের প্রথম একাদশে উমেশ যাদবকে বাদ দিয়ে রবিচন্দ্রন অশ্বিনকে দলে এনেছিলেন বিরট কোহলি। দুই পেসার ও দুই স্পিনারকে নিয়ে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রণনীতি সাজিয়েছিল টিম ইন্ডিয়া। পঞ্চম বোলারের দায়িত্বে ছিলেন হার্দিক পান্ডিয়া। সমালোচকরা এই টিম কম্বিনেশন দেখে নাক কোঁচকালেও কামাল করে দেয় ভারতীয় দল।

দক্ষিণ আফ্রিকাকে গুটিয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে ভারত

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। দুই ওপেনার কুইন্টন ডি কক ও হাসিম আমলা একটা ভালো ভিত তৈরি করে দিলেও লাভ বিশেষ হয়নি।এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে দক্ষিণ আফ্রিকা। কর নয় মর-র ম্যাচে ক্যাপ্টেন কোহলি- ক্যাপ্টেন কুলের শরণাপন্ন হন। ফলও মেলে হাতেনাতে। ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরাহ দুটি করে ও বাকি তিন বোলার একটি করে উইকেট নেন। চাপের ম্যাচে আরও একবার নিজেদের নার্ভ ধরে রাখতে ব্যর্থ প্রোটিয়া ব্রিগেড। ৪৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯১ রানে অলআউট হয়ে দক্ষিণ আফ্রিকা।

এদিকে রান তাড়া করতে নেমে কখনই ভারতকে বিপাকে ফেলতে পারেনি প্রোটিয়া শিবির। জয়ের জন্য প্রয়োজন মাত্র ১৯২ রানের লক্ষ্যমাত্রা মাত্র ৩৮ ওভারেই পূর্ণ করে নেয় ভারত। রোহিত শর্মা মাত্র ১২ করে প্যাভিলিয়নে ফিরে গেলেও শিখর ধাওয়ানকে সঙ্গে নিয়ে অধিনায়ক বিরাট কোহলি দুরন্ত ব্যাট করেন। ধাওয়ান ৭৮ করে আউট হয়ে গেলেও কোহলি শেষ অবধি দলকে জয়ের রাস্তায় এগিয়ে নিয়ে যান। ৭৬ রানে অপরাজিত থাকেন ক্যাপ্টেন কোহলি।

খেতাব রক্ষার লড়াইতে নামা ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জিতলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে হঠাৎ বিপাকে পড়েছিল টিম ইন্ডিয়া, কিন্তু এদিন প্রোটিয়া ব্রিগেডকে ৮ উইকেটে হারিয়ে ফের চনমনে বিরাট এন্ড কোং।

English summary
India cruises to champions trophy semis
Please Wait while comments are loading...