Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) আইপিলের ১০ বছর : আইপিএল ইতিহাসের সেরা ১০ রান

Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ২৬ এপ্রিল : ক্রিকেটের টি২০ ফরম্যাটের কথা শুনলেই প্রথমে যেটা মনে পড়ে তা হল, রান, আরও রান, চার, ছয় ইত্যাদি ইত্যাদি। আইপিএলের ক্ষেত্রেও এর কোনও অন্যথা নেই।

নামি দামি ব্যাটসম্যানদের ব্যাটিং পারফরম্যান্স দেখতে পছন্দ করেন দর্শকরা। এবছর ৯ পেরিয়ে দশে পা দিয়েছে আইপিএল। একঝলকে দেখে নেওয়া যাক, আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রহ করা ব্যাটসম্যানদের তালিকা।

সুরেশ রায়না

সুরেশ রায়না

গুজরাত লায়ন্সের অধিনায়ক সুরেশ রায়না এর আগে চেন্নাই সুপার কিংসের হয়েও খেলেছেন। মোট ১৫৪টি ম্যাচে তাঁর সংগ্রহ ৪,৩৭৩ রান। যার মধ্যে ১টি শতরান ও ৩০টি অর্ধশতক রয়েছে।

বিরাট কোহলি

বিরাট কোহলি

প্রথম থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলছেন বিরাট। বর্তমানে তিনি দলের অধিনায়কও বটে। এখনও পর্যন্ত ১৪৩টি ম্যাচে ৪,২৬৪ রান করেছেন বিরাট। যার মধ্যে ৪টি শতরান এবং ২৮টি অর্ধশতক রয়েছে।

রোহিত শর্মা

রোহিত শর্মা

মুম্বই ইন্ডিয়ান্সে খেলার আগে ডেকান চার্জার্সের হয়েও খেলেছেন রোহিত শর্মা। বর্তমানে মুম্বইয়ের অধিনায়ক রোহিত। ১৫০টি ম্যাচে ৩,৯৮৬ রান করেছেন রোহিত। যার মধ্যে ১ টি শতরান ও ৩০টি অর্ধশতক রয়েছে।

গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর

প্রথমে দিল্লি ডেয়ারডেভিলস ও পরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন গম্ভীর। কলকাতার অধিনায়ক তিনি। ১৩৯টি ম্যাচে ৩.৮৭৭ রান করেছেন তিনি। যার মধ্যে একটিও শতরান না থাকলেও ৩৩টি অর্ধশতক রয়েছে।

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

প্রথমে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলার পর বর্তমানে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ওয়ার্নার। ১০৭টি ম্যাচে এখনও পর্যন্ত তাঁর সংগ্রহ ৩,৬৫৫ রান। যার মধ্যে ২টি শতরান এবং ৩৪টি অর্ধশতক রয়েছে।

রবিন উথাপ্পা

রবিন উথাপ্পা

প্রায় সবকটি দলেই হয়তো একবার করে খেলে নিয়েছেন রবিব উথাপ্পা। পুনে ওয়ারিয়র্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্সের পর এখন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন উথাপ্পা। এখনও পর্যন্ত ১৪২টি ম্যাচ খেলেছেন তিনি এবং এখনও পর্যন্ত তাঁ মোট রান ৩,৫৭৫ । একটিও শতরান না থাকলেও ১৯টি অর্ধশতক রয়েছে উথাপ্পার।

ক্রিস গেইল

ক্রিস গেইল

প্রথমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর এখন তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্পদ। ৯৭টি ম্যাচে তাঁর সংগ্রহ ৩,৫৭০ রান। ৫টি শতরান ও ২১টি অর্ধশতরান করেছেন তিনি।

এবি ডিভিলিয়ার্স

এবি ডিভিলিয়ার্স

দিল্লির হয়ে খেলার পর ব্যাঙ্গালোর দলে যোগ দেন এবি। ১২৪টি ম্যাচে তাঁর সংগ্রহ ৩,৪০২ রান। যার মধ্যে ৩টি শতরান ও ২২টি অর্ধশতক রয়েছে।

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক থাকার পর রাইজিং পুনে সুপারজায়ান্টের অধিনায়ক ছিলেন ধোনি। এই মরশুমে পুনের হয়ে খেললেও অধিনায়ক নন তিনি। তবে ১৫০টি ম্যাচে ৩,৪০০ রান করেছেন ধোনি। যার মধ্যে একটিও শতরান না থাকলেও ১৭টি অর্ধশতক রয়েছে।

শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান

ডেকান চার্জার্স, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্সের পর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন শিখর। ১২০টি ম্যাচে তাঁর সংগ্রহ ৩,৩১৭ রান। একটিও শতরান না থাকলেও ২৬টি অর্ধশতরান রয়েছে শিখরের।

English summary
IPL turns 10: Here are the 10 leading run scorers in the history of IPL
Please Wait while comments are loading...