Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দাদা পড়লেন ৪৫-এ : স্টিভ ওয়া থেকে লারা, সৌরভকে নিয়ে সেরা উক্তি একনজরে

  • Posted By:
Subscribe to Oneindia News

বাংলা তথা ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট ব্যক্তিত্বদের একজন সৌরভ গঙ্গোপাধ্যায়ের এদিন ৪৫তম জন্মদিন। ১৯৯৬ সালের ইংল্যান্ড সফরে ভাগ্যক্রমে দলে ঢোকা সৌরভ নিজের হাতে ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছেন। বেটিং কেলেঙ্কারিতে জর্জরিত দলকে টেনে তুলে আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছিলেন। তারপর বিদেশের মাটিতে একের পর এক স্মরণীয় জয় তুলে এনে ভারতকে বিশ্বসেরা দলে পরিণত করেছেন। যে দলের দায়িত্ব পরে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিরা বহন করে চলেছেন।

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বাঁ হাঁতি খেলোয়াড় সৌরভকে নিয়ে দলের সতীর্থ থেকে বিরোধী দলের খেলোয়াড়দের করা বিখ্যাত উক্তিগুলির দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক তাঁর জন্মদিনে। কেন তিনি সেরা তা বোধহয় আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হবে না।

রাহুল দ্রাবিড়

রাহুল দ্রাবিড়

একসময়ের সতীর্থ রাহুল দ্রাবিড় একসময়ে বলেছিলেন, অফসাইডে স্ট্রোক প্লেতে প্রথমে ঈশ্বর। তারপরই রয়েছেন সৌরভ।

সচিন তেন্ডুলকর

সচিন তেন্ডুলকর

সৌরভের ছোটবাবু বলেছেন, সৌরভের সবচেয়ে বড় শক্তি হল ওর মনের জোর। ও অত্যন্ত পরিশ্রমী। শুধু মাঠে বা নেটেই নয়। মনের দিক থেকেও। ও বারবার ফিরে আসে।

বীরেন্দ্র শেহওয়াগ

বীরেন্দ্র শেহওয়াগ

দাদির প্রিয় বীরু বলেছেন, সৌরভ আমার জন্য ওপেনিংয়ে নিজের জায়গা ছেড়ে দিয়েছিলেন। আমাকে টেস্ট ক্রিকেটার বানিয়েছেন সৌরভই।

যুবরাজ সিং

যুবরাজ সিং

সৌরভের নেতৃত্বেই জাতীয় দলে খেলতে শুরু করা যুবরাজ সিং জানিয়েছেন, এমন অধিনায়কের জন্য তিনি মরতেও রাজি আছেন।

হরভজন সিং

হরভজন সিং

সৌরভের প্রিয় ভাজ্জি একসময়ে বলেছেন, যখন কেউ আমার পাশে ছিল না, তখন সৌরভ ছিল। আমি লড়াই করছিলাম। আমি ওকে অসম্ভব শ্রদ্ধা করি। সেটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

এম এস ধোনি

এম এস ধোনি

সৌরভের পর জাতীয় দলকে শিখরের চূড়ায় নিয়ে যাওয়া ধোনি বলেছেন, টিভি স্ক্রিনে দেখা সৌরভ আর বাস্তবের মানুষটির মধ্যে পার্থক্য রয়েছে। সৌরভ দারুণ মানুষ। সেটা দেখা হওয়ার পরই বুঝেছি।

স্টিভ ওয়া

স্টিভ ওয়া

খেলোয়াড়জীবনে সৌরভের একসময়ের প্রবল প্রতিপক্ষ স্টিভ ওয়াক উক্তি, যখন আপনি দেখবে ভারতীয় প্রথম একাদশে সৌরভ রয়েছে, আপনি বুঝবেন কিছু একটা হতে চলেছে। আপনি ওঁকে পছন্দ বা অপছন্দ করুন, ওঁকে শ্রদ্ধা করতেই হবে।

ব্রায়ান লারা

ব্রায়ান লারা

বিশ্ব ক্রিকেটের রাজপুত্র লারা একসময়ে বলেছেন, সৌরভ আমার সবচেয়ে পছন্দের। অস্ট্রেলিয়ার মাটিতে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করা দারুণ ব্যাপার। ওঁর প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে।

English summary
Happy Birthday Sourav Ganguly! Here's what the world thinks about you
Please Wait while comments are loading...