Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৬ মিনিট হৃদস্পন্দন বন্ধ থেকে বেঁচে ফিরেও মৃত হানিফ মহম্মদ

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

করাচি, ১১ অগাস্ট : মিরাক্যাল ঘটিয়েও শেষপর্যন্ত বিদায় নিলেন কিংবদন্তি পাক ক্রিকেটার হানিফ মহম্মদ। পঞ্চাশের দশক থেকে শুরু করে সত্তরের দশক পর্যন্ত ক্রিকেট খেলেছেন তিনি। পাকিস্তানের প্রথম সুপারস্টার ক্রিকেটার ছিলেন তিনি।

হানিফ মহম্মদ মরে গিয়েছেন, এমনই যখন ধরে নেওয়া হয়েছে, তখনই প্রায় ৬ মিনিট পরে ফের থেমে যাওয়া হৃদস্পন্দন ফের চালু হয় এই প্রাক্তন ক্রিকেটারের। তবে শেষরক্ষা হয়নি। কিছুক্ষণ পর চিরতরে মৃত্যুশয্যায় ঢলে পড়েন তিনি।

৬ মিনিট হৃদস্পন্দন বন্ধ থেকেও বেঁচে ফিরলেন এই পাক ক্রিকেটার!

গুরুতর অসুস্থ হয়ে পাকিস্তানের হাসপাতালে ভর্তি হয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার হানিফ মহম্মদ। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ৮১ বছরের প্রাক্তন পাক অধিনায়কের তিনবছর আগে ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে।

এরপরে তিনবছর লন্ডনে অস্ত্রোপচার ও কেমোথেরাপি শুরু হয়। পরে তিনি সুস্থ কিছুটা হয়ে ওঠেন। কিন্তু হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পাকিস্তানের আগা খান হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই ভেন্টিলেশনে ছিলেন তিনি।

এরপর এদিন হঠাৎ হানিফের পুত্র ঘোষণা করেন, বাবা মৃত্যুর সঙ্গে লড়াই করে হার মেনেছেন। অর্থাৎ হানিফ মহম্মদ প্রয়াত। কিন্তু এরপরই ঘটে যায় মিরাক্যাল। কিছুক্ষণ পর জানানো হয়, হানিফ মহম্মদ প্রয়াত হননি। তাঁর হৃদস্পন্দন ফিরে এসেছে। তবে শেষপর্যন্ত বৃহস্পতিবার সন্ধ্যায় শেষপর্যন্ত চিরবিদায়ই জানান হানিফ। মিরাক্যাল হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

প্রসঙ্গত, পাকিস্তানের হয়ে হানিফ মহম্মদ ৫৫টি টেস্ট খেলেছেন ১২টি শতরান রয়েছে তাঁর ঝুলিতে।

English summary
Hanif Mohammad brought back to life after his heartbeat stops
Please Wait while comments are loading...