Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিসিসিআইয়ের চুক্তিতে কোন খেলোয়াড় পেলেন কোন গ্রেড? জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ২২ মার্চ : খেলোয়াড়দের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তিপত্র প্রকাশ করল বিসিসিআই। প্রতিটি বিভাগেই চুক্তিবদ্ধ খেলোয়াড়দের টাকার অঙ্ক বৃদ্ধি করা হয়েছে। সবমিলিয়ে মোট ৩২ জন ক্রিকেটারের চুক্তির তালিকা প্রকাশিত হল এদিন।

এদিন প্রশাসক কমিটির অধীরে যে নতুন চুক্তি প্রকাশ হল তাতে ৭জন ক্রিকেটার রয়েছেন এ গ্রেডে। চার থেকে বেড়ে এবার তা ৭ হয়েছে। এই দলে আগেরবারের চারজন ক্রিকেটার অর্থাৎ মহেন্দ্র সিং ধোনি, অজিঙ্ক রাহানে, রবিচন্দ্রণ অশ্বিন ও বিরাট কোহলি নিজের জায়গা ধরে রেখেছেন। এর সঙ্গে এদিন আরও তিনজন নতুন ক্রিকেটারকে যোগ করা হয়েছে।

বিসিসিআইয়ের চুক্তিতে কোন খেলোয়াড় পেলেন কোন গ্রেড? জেনে নিন

প্রথম গ্রেডে থাকা ক্রিকেটাররা বছরে ২ কোটি টাকা, গ্রেড বিতে থাকা খেলোয়াড়রা ১ কোটি টাকা ও গ্রেড সি-তে থাকা খেলোয়াড়রা বার্ষিক ৫০ লক্ষ টাকা করে বোর্ডের থেকে পাবেন। সবকটি অঙ্কই আগের বছরের দ্বিগুণ।

এছাড়া প্রতিটি ফর্ম্যাটে ম্যাচ ফি-ও বাড়ানো হয়েছে। টেস্টে ১৫ লক্ষ, একদিনের ম্যাচে ৬ লক্ষ ও টি২০ ম্যাচ খেলে ভারতীয় ক্রিকেটাররা ৩ লক্ষ টাকা করে ম্যাচ ফি পাবেন। এবার দেখে নেওয়া যাক কোন গ্রেডে কোন খেলোয়াড়রা রয়েছেন।

গ্রেড এ (৭ জন)

বিরাট কোহলি, এমএস ধোনি, রবিচন্দ্রণ অশ্বিন, অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা, মুরলী বিজয়

গ্রেড বি (৯ জন)

রোহিত শর্মা, কেএল রাহুল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, ঋদ্ধিমান সাহা, জসপ্রীত বুমরাহ, যুবরাজ সিং

গ্রেড সি (১৬ জন)

শিখর ধাওয়ান, অম্বাতি রায়াডু, অমিত মিশ্র, মনীশ পাণ্ডে, অক্সর পটেল, করুণ নায়ার, হার্দিক পাণ্ড্য, আশিস নেহরা, কেদার যাদব, যুজভেন্দ্র চাহাল, পার্থিব পটেল, জয়ন্ত যাদব, মনদীপ সিং, ধবল কুলকার্নি, শার্দুল ঠাকুর, ঋষভ পান্থ

English summary
Full list of BCCI's contracted players for 2017; Retainer amounts doubled
Please Wait while comments are loading...