Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বোর্ডের সঙ্গে ব্যাপক গোলমাল ক্রিকেটারদের, বয়কটের চিন্তাভাবনা ক্রিকেটারদের, জানুন কেন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ক্রিকেটার বনাম ক্রিকেট অস্ট্রেলিয়া দ্বন্দ্ব চরমে। জুনের ৩০ তারিখে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। যার জেরে প্রায় ২০০ সেরা ক্রিকেটার সরাসরি বেকারত্বের মুখে। বেতন পরিকাঠামোয় ব্যাপক পরিবর্তনের যে প্রস্তাব ক্রিকেট অস্ট্রেলিয়া দিয়েছে তাতে সায় নেই অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশানের।

বোর্ডের সঙ্গে ব্যাপক গোলমাল ক্রিকেটারদের, বয়কটের চিন্তাভাবনা ক্রিকেটারদের, জানুন কেন

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার লভ্যাংশ থেকে ক্রিকেটারদের অর্থ প্রাপ্তি হত। কিন্তু মউ অনুযায়ী সেই রাস্তা বন্ধ। উল্টে মহিলা ক্রিকেটারদের সঙ্গে পুরুষ ক্রিকেটারেদর এক বেতনের তলায় নিয়ে আসার ভাবনায় ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এতেই বেঁকে বসেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। তাঁদের দাবি পুরনো চুক্তি মত তাঁরা অর্থ না পেলে সর্বাত্মক বয়কটের পথে হাঁটবেন তাঁরা।

এই সময় মার্কিন যুক্তরাষ্ট্রে ছুটি কাটাচ্ছেন স্টিভ স্মিথ। ঝালিয়ে নিচ্ছেন নিজের বেসবল স্কিল। সোশ্যাল সাইটে সেই ছবিও পোস্ট করেছেন।

বোর্ডের সঙ্গে ব্যাপক গোলমাল ক্রিকেটারদের, বয়কটের চিন্তাভাবনা ক্রিকেটারদের, জানুন কেন

এই উষ্মাজনক পরিস্থিতিতে তাঁর সরাসরি মন্তব্য না পাওয়া গেলেও মনে করা হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন বেতন পরিকাঠামোকে বেসবলের ঢঙেই উড়িয়ে দিতে চাইছেন অজি অধিনায়ক।এদিকে দলের সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন তাঁরা কোনও ভাবেই নিজেদের দাবি থেকে পিছনে হঠবেন না।

Batting practice in New York #switchhitter ⚾️

A post shared by Steve Smith (@steve_smith49) on Jun 27, 2017 at 7:17pm PDT

যার জেরে সামনের বাংলাদেশ ও ভারত সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হচ্ছে। সব ঠিকঠাক না হলে বছর শেষের অ্যাসেজও অনিশ্চত হয়ে পড়তে পারে।

২০ বছর ধরে ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের আয়ের একটা অংশ অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে বন্টন করে। কিন্তু জুনের পর আর সেটা থাকবে না। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা নিজেদের অবস্থান থেকে সরে না আসার সিদ্ধান্তে অনড়। তবু ক্রিকেট অস্ট্রেলিয়া আশাবাদী এর মধ্যেই মিটে যাবে সংকট। তবে কোন পথে তার হদিশ এখনও নেই।

English summary
Dispute between aussie cricketers and cricket australia is on fire
Please Wait while comments are loading...