Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওপেনিং জুটিতে রেকর্ড ধাওয়ান- রাহুলের, দিনের শেষে ভারতের স্কোর ৩২৯/৬

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ক্যান্ডিতে দুই ভারতীয় ওপেনার ধাওয়ান ও রাহুল দুরন্ত শুরু করলেও তত বড় রান খাড়া করতে পারল না টিম ইন্ডিয়া। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৬ উইকেটে ৩২৯। ১৩ রানে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা অন্যদিকে হার্দিক পান্ডিয়া মাত্র ১ রানে ব্যাট করছেন।

ওপেনিং জুটিতে রেকর্ড ধাওয়ান- রাহুলের, দিনের শেষে ভারতের স্কোর ৩২৯/৬

এদিকে এদিন টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের সিদ্ধান্তকে একশ শতাংশ সঠিক প্রমাণ করেন দুই ওপেনার শিখর ধাওয়ান এবং লোকেশ রাহুল। এদিন একটানা ৭ টি অর্ধশতরান গড়ে নজির তৈরি করলেন লোকেশ রাহুল। এদিন ওপেনিং জুটিতে ১৮৮ রান ওঠে। যা শ্রীলঙ্কার মাটিতে ওপেনিং জুটিতে করা সর্বোচ্চ রান। এর আগে ১৯৯৩ সালে মনোজ প্রভাকর এবং নভোজত সিং সিধু জুটি ১৭১ রানের ওপেনিং পার্টনারশিপের রেকর্ড ছিল। দলের ১৮৮ রানের মাথায় ৮৫ রানে আউট হয়ে যান লোকেশ রাহুল। যদিও ধাওয়ান কোনও ভুল করেননি। ক্যান্ডিতে নিজের ষষ্ঠ শতরানটি সেরে নেন তিনি। ১২৩ বলে ১১৯ রান করেন ধাওয়ান। তার ইনিংস সাজানো ১৭ টি চার দিয়ে।

এদিন লাঞ্চের পর পুষ্পকুমারা বল হাতে ভারতীয় ব্যাটসম্যানদের সেভাবে বাড়তে দেননি। রাহুল. ধাওয়ান দুটি উইকেটই তুলে নেন তিনি। কলম্বো টেস্টে শতরান করা চেতেশ্বর পূজারা ৮ রান আউট হয়ে যান। অধিনায়ক বিরাট কোহলি ভাল শুরু করলেও বড় স্কোর করতে ব্যর্থ ৪২ রান করে আউট হয়ে যান তিনি। অজিঙ্ক রাহানে ১৭ রান করে পুষ্পকুমারার শিকরা। রবিচন্দ্রন অশ্বিনও ভাল শুরু করে বড় স্কোর করতে পারেননি। ৩১ করে প্যাভিলিয়নের রাস্তা ধরেন তিনি। দিনের শেষে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা ও হার্দিক পান্ডিয়া রয়েছেন। এই জুটি দ্বিতীয় দিন সকালে কতটা ভাল খেলতে পারে তারওপর অনেকটাই নির্ভর করবে কত বড় স্কোর খাড়া করতে পারবে ভারত। কারণ এইম্যাচে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ভারতীয় দলে নেই। ফলে তিনি ব্যাট হাতেও ভারতীয় দলকে যেভাবে সাহায্য করতে পারেন সেটা এই ম্যাচে পাবে না কোহলি এন্ড কোং।

English summary
Dhawan-rahul duo creats new record, india is 329/6 at end of day 1
Please Wait while comments are loading...