Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"হয় পারফর্ম করো না হলে অধিনায়কত্ব ছাড়ো", কোহলিকে কড়া বার্তা বোর্ডের!

  • Posted By:
Subscribe to Oneindia News

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে মনোমালিন্যের জেরে কোচের পদ থেকে সরে যেতে হয়েছে অনিল কুম্বলেকে। কোনওমতেই বনিবনা না হওয়ায় ইস্তফা দেওয়াই শ্রেয় বলে মনে করেছেন ভারতের সবচেয়ে সফল স্পিনার। তবে অধিনায়ক কোহলির রাস্তাও যে আগামী দিনে মসৃণ হবে না, তা এখন থেকেই বলে রাখা যায়।

কুম্বলের প্রস্থান বিসিসিআই বা ক্রিকেট পরামর্শদাতা কমিটি ভালোভাবে নেয়নি তা স্পষ্ট হয়ে গিয়েছে। কুম্বলেকে থেকে যাওয়ার কথা বলেছিলেন শচীন, সৌরভরা, তবে কুম্বলে সরে গিয়েছেন। কোহলি যেহেতু অধিনায়ক ও ভারতের এই মুহূর্তের সবচেয়ে সফল খেলোয়াড়দের মধ্যে অন্যতম তাই বড় কোন শাস্তির মধ্যে পড়লেন না।

"হয় পারফর্ম করো না হলে অধিনায়কত্ব ছাড়ো", কোহলিকে কড়া বার্তা বোর্ডের!

তবে বোর্ড সূত্রে খবর, ইতিমধ্যে কোহলিকে ধমক খেতে হয়েছে বিসিসিআইয়ের। মূলত সতর্ক করে দেওয়া হয়েছে তাঁকে। বলা হয়েছে, কোচ চলে যাওয়ার পর যেন দলের পারফরম্যান্সে ঘাটতি না হয় তা কোহলিকে নিশ্চিত করতে হবে। আর যদি তা না পারেন তাহলে অধিনায়ক পদ ছেড়ে দিতে হবে।

নাম না করে এক বিসিসিআই আধিকারিক বলেছেন, কোচ নিয়োগে সবসময় অধিনায়কের হাতে ভেটো থাকে। কোহলি সেই ক্ষমতা প্রয়োগ করে কুম্বলেকে সরিয়েছেন। এখন পুরোটাই তাঁর হাতে। কোহলিকে অধিনায়ক হিসাবে পারফরম্যান্স করে দেখাতে হবে।

লন্ডনে বিসিসিআইয়ের কর্মকর্তাদের সঙ্গে কোহলির বৈঠকে তিনি জানিয়েছিলেন কুম্বলের সঙ্গে মতানৈক্যের কথা। তবে একইসঙ্গে নাকি জানান, বোর্ড চাইলে তিনি কুম্বলের সঙ্গে কাজ করতে রাজি। এদিকে ক্রিকেট পরামর্শদাতা কমিটিও একবছরে কুম্বলের অসাধারণ পারফরম্যান্স দেখে ২০১৯ সাল পর্যন্ত তাঁকে কোচ রাখতে চেয়েছিল। তবে কুম্বলে পরিস্থিতি বিচার করে সরে গিয়েছেন।

English summary
Deliver as a captain, else give up captaincy: BCCI to Virat Kohli
Please Wait while comments are loading...