Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাংলাদেশ সফর জারি অস্ট্রেলিয়ার, বোর্ডের লাভের অঙ্কে হকদার হলেন অজি ক্রিকেটাররা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

কেটে গেল ধোঁয়াশা। ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটারদের চলতে থাকা মাইনে সংক্রান্ত বিবাদে মিলল রফাসূত্র। অজি ক্রিকেট বোর্ড নিজেদের লভ্যাংশের ৩০ শতাংশ ক্রিকেটারদের দিতে রাজি হয়েছে। যা আগামী পাঁচ বছরে ৫০০ মিলিয়ন ডলার হওয়ার সম্ভবনা। ভারতীয় মুদ্রায় টাকার হিসেবে প্রায় ৩২০ কোটি টাকা।

বাংলাদেশ সফর জারি অস্ট্রেলিয়ার, বোর্ডের লাভের অঙ্কে হকদার হলেন অজি ক্রিকেটাররা

প্রায় একমাস ধরে চলতে থাকা ডেডলক ভাঙল। কিছুদিন আগেই ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জেমস সাদারল্যান্ড জানিয়েছিলেন তাঁরা এই অচলাবস্থা দীর্ঘদিন মেনে নেবেন না। এমনকি এও বলেছিলেন শীঘ্রই রফাসূত্র না বেরোলে আইনি পথে হাঁটবেন তাঁরা। অন্যদিকে জুলাই মাস থেকে বোর্ড চুক্তি -র পুনর্নবীকরণ না করায় প্রায় ২৩০ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার বেকার অবস্থায় ছিলেন।

কিন্তু বিদ্রোহের রাস্তা থেকে সরে আসেননি তাঁরা। টাকা পয়সা সংক্রান্ত গন্ডগোলে দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে সিরিজ পরিত্যক্ত হয়। এরপর সামনে ছিল বাংলাদেশ সিরিজ। অগাস্টের ১৮ তারিখ থেকে ঢাকায় শুরু টেস্ট। তাতেও খেলতে রাজি হননি ক্রিকেটাররা। সামনে ভারত সফর , তার আগে ক্রিকেট অস্ট্রেলিয়া বিরোধ মেটাতে বদ্ধপরিকর ছিল।

এদিনের বৈঠকের পর জানানো হয়েছে ক্রিকেটারদের সঙ্গে নতুন করে চুক্তি করবে বোর্ড, অন্যদিকে ক্রিকেটারদের অ্যাসোসিয়েশানের পক্ষ থেকে কথা দেওয়া হয়েছে তাঁরা বাংলাদেশ সফরে যেতে রাজি। এদিকে একদিন আগেই অজি অধিনায়ক জানিয়েছিলেন তাঁরা কোনওভাবেই নিজেদের অবস্থান থেকে সরে আসবেন না। অ

English summary
cricket Australia and cricketer's pay dispute lastly find a solution
Please Wait while comments are loading...