Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে হারা ম্যাচে অনবদ্য রেকর্ড 'বাজিগর' হার্দিকের

Subscribe to Oneindia News

'হার কর জিতনে-ওয়ালো কো বাজিগর কেহেতে হ্যায়'। শাহরুখ খানের সিনেমার এই বিখ্যাত ডায়লগ এখনও লোকের মুখে মুখে ঘোরে। রবিবার ওভালে ভারত-পাকিস্তান ফাইনালের দিন যেন ফের একবার এই ডায়লগের সার্থকতা প্রমাণ করলেন ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য।

যে যে ভুল চালে চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানের হাতে তুলে দিল কোহলির ভারত

ভারতে বসে কাশ্মীরিরা যা করল তা দেশদ্রোহিতা ছাড়া আর কিছু নয়

এদিন ভারত ৩৩৮ রান তাড়া করতে নেমে মাত্র ১৫৮ রানে গুটিয়ে গেল। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১৮০ রানে হেরে ট্রফি মাঠে ফেলে আসতে হল বিরাট কোহলির দলকে।

হারা ম্যাচে অনবদ্য রেকর্ড 'বাজিগর' হার্দিকের

মাঠে যখন রানের বোঝা ঘাড়ে চাপিয়ে একের পর এক মহারথী ফিরে যাচ্ছেন ব্যর্থ হয়ে, ঠিক তখনই একমাত্র লড়াই ফিরিয়ে দিলেন হার্দিক। আর শুধু তাই নয়, ব্যক্তিগত একটি অনবদ্য রেকর্ডও করে ফেললেন তিনি। এদিন মাত্র ৩২ বলে অর্ধশতরান করে রেকর্ড গড়েন তিনি। আইসিসি টুর্নামেন্টের ফাইনালে এত কম বলে অর্ধশতরানের রেকর্ড আর কারও নেই।

অভিশপ্ত ইংল্যান্ডেই সাত বছর পর 'শাপমোচন' মহম্মদ আমিরের

এদিন হার্দিক পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে অর্ধশতরান পূর্ণ করেন। সবমিলিয়ে ৪৩ বলে ৭৬ রান করে রবীন্দ্র জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন। একমাত্র তিনিই কিছুটা লড়াই ফিরিয়ে দেন। বাকী আর কেউ ভারতের হয়ে ব্যাট হাতে দাঁড়াতে পারেননি।

এর আগে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড ছিল অ্যাডাম গিলক্রিস্টের। ১৯৯৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে লর্ডসের মাঠে মাত্র ৩৩ বলে অর্ধশতরান করেন গিলক্রিস্ট। এছাড়া এদিনের ম্যাচে মহম্মদ হাফিজ ৩৪ বলে অর্ধশতরান করে দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন। তবে হার্দিক মাত্র ৩২ বলে অর্ধশতরান হাঁকিয়ে গিলক্রিস্ট ও মহম্মদ হাফিজ দুজনকেই একধাপ করে পিছিয়ে দিয়েছেন।

English summary
Champions Trophy : Hardik Pandya hits fastest half-century in ICC event finals
Please Wait while comments are loading...