Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এজবাস্টনে ভারত-পাক এনকাউন্টারের শুরু থেকে শেষ কেমন ছিল, দেখুন ফটোফিচারে

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই এক আলাদা উন্মাদনা। ক্রিকেট বিশ্বে যে প্রান্তেই দুই দল খেলার জন্য মুখোমুখি হোক, আবেগ-উচ্ছ্বাসের কোনও খামতি থাকে না। রবিবার এজবাস্টনেও খেলার মাঠের গ্যালারিতে হোক অথবা রাস্তায়, সব জায়গায় দুই দলের সমর্থকেরা আবেগে ভাসছিলেন। বারবার বৃষ্টিতে থমকে যাওয়া, একপেশে ম্য়াচ হলেও ভারতীয় সমর্থকেরা ম্যাচ উপভোগ করেছেন। দু'দেশের এনকাউন্টারের শুরু থেকে শেষ, কেমন ছিল বিভিন্ন মুহূর্ত, একনজরে দেখে নেওয়া যাক।

খেলা শুরু আগে

খেলা শুরু আগে

ভারত-পাকিস্তান ম্যাচের দিন ভোরেই লন্ডনে সন্ত্রাসবাদী হামলা হয়। সেই ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে, দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানোর পর শুরু হয় খেলা।

টিভিতে চোখ আমজনতার

টিভিতে চোখ আমজনতার

ভারত পাকিস্তানের খেলা দেখতে গোটা ক্রিকেট বিশ্বের মতো আসমুদ্র হিমাচলের চোখ ছিল টিভির পর্দায়। ভারতের খেলা দেখতে সকলেই টিভিতে আটকে ছিলেন।

জওয়ানদের শুভেচ্ছা

জওয়ানদের শুভেচ্ছা

ম্যাচ শুরুর আগে ভারতীয় সীমা সুরক্ষা বল বা বিএসএফের জওয়ানরা ভারতীয় ক্রিকেটারদের শুভেচ্ছা জানান। তাঁরা একসঙ্গে বসে ম্যাচও দেখেছেন বলে জানা গিয়েছে।

অনবদ্য উমেশ

অনবদ্য উমেশ

পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য বোলিং করেন উমেশ যাদব। তিনি পাকিস্তানের হাসান আলিকে আউট করার পরে তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন কেদার যাদব।

কোহলিদের উচ্ছ্বাস

কোহলিদের উচ্ছ্বাস

ভারতীয় ক্রিকেটাররা মাঠে প্রাণপাত করে জয় ছিনিয়ে এনেছেন পাকিস্তানের বিরুদ্ধে। শোয়েব মালিক যখন ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছেন, তখনই তাঁকে অনবদ্য থ্রোয়ে রান আউট করেন রবীন্দ্র জাদেজা। শোয়েব আউট হওয়ার পর পাকিস্তানের পতন নিশ্চিত হয়।

একজোট হয়ে সাফল্য

একজোট হয়ে সাফল্য

এজবাস্টনে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অনবদ্য ব্যাটিংয়ের পর বল হাতেও ভারতীয় বোলাররা অসাধারণ পারফরম্যান্স করেন। পাকিস্তানের বাবর আজমকে আউট করার পরে উল্লাস ভারতীয় দলের।

বৃষ্টিতে খেলা বন্ধ

বৃষ্টিতে খেলা বন্ধ

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচে বেশ কয়েকবার খেলা বন্ধ রাখতে হয় বৃষ্টির জন্য। মেঘলা আকাশে কিছুক্ষণ পরপর বৃষ্টি শুরু হচ্ছিল। বারবার খেলা থমকে যাচ্ছিল।

এজবাস্টনে শচীন

এজবাস্টনে শচীন

ভারত-পাকিস্তানের খেলা দেখতে রবিবার এজবাস্টনে হাজির ছিলেন ক্রিকেট ঈশ্বর শচীন তেন্ডুলকর। বিশেষ জায়গা থেকে খেলা উপভোগ করেন তিনি। বেরিয়ে এসে একবার হাত নাড়তেই গোটা গ্যালারি আনন্দে উদ্বেল হয়ে ওঠে।

কোহলি বিক্রম

কোহলি বিক্রম

পাকিস্তান দলকে পেলেই জ্বলে ওঠে কোহলির ব্যাট। অধিনায়ক হিসাবে নেমেও তার ব্যক্তিক্রম হল না। ৮১ রানের অপরাজিত ইনিংস খেললেন তিনি।

জ্বলে উঠলে যুবি

জ্বলে উঠলে যুবি

আইসিসি টুর্নামেন্টে ভারতের হয়ে সবসময় অসাধারণ পারফরম্যান্স করে এসেছেন যুবরাজ সিং। রবিবার পাকিস্তানের বিরুদ্ধেও তার অন্যথা হয়নি। মাত্র ৩০ বলে অর্ধশতরান পূরণ করেন তিনি।

সমর্থকদের উল্লাস

সমর্থকদের উল্লাস

পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে হারিয়ে জয়োল্লাসে ফেটে পড়েন ভারতীয় সমর্থকেরা। স্টেডিয়ামের ভিতর হোক অথবা বাইরে, সব জায়গা ছেয়ে গিয়েছিল নীল জার্সিতে।

English summary
Champions Trophy 2017 : India vs Pakistan match : Moments in pic
Please Wait while comments are loading...