Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওভালে বৃষ্টি বিভ্রাট, বাংলাদেশকে বাগে পেয়েও পয়েন্ট ভাগ করতে হল অস্ট্রেলিয়াকে

  • Posted By:
Subscribe to Oneindia News

ওভালে দফায় দফায় বৃষ্টিতে ম্যাচ দেখার মজাটাই নষ্ট করে দিল। তার থেকেও হতাশ করল বাংলাদেশ ব্যাটিং। ইংল্যান্ডের সঙ্গে তিনশো রানের ইনিংস গড়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশ মাত্র ১৮২ রানে অস্ট্রেলিয়ার কাছে অলআউট হয়ে গেল। একমাত্র ব্যাটসম্যান হিসাবে রান করে দলের মুখরক্ষা করলেন তামিম ইকবাল। তবে বৃষ্টিতে শেষপর্যন্ত খেলা ভেস্তে যায়। দুই দলই এক পয়েন্ট করে পেল।

এদিন ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা। তবে অস্ট্রেলিয়ান বোলরাদের সামনে একমাত্র তামিম ইকবাল ছাড়া কোনও বাংলাদেশি ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। সবার প্রথমে আউট হয়ে ফেরেন সৌম্য সরকার (৩ রান)। এরপরে আউট হন ইমরুল কায়েস (৬ রান) ও মুশফিকুর রহিম (৯ রান)। চতুর্থ উইকেটে ৬৯ রান যোগ করেন তামিম ও শাকিব আল হাসান। তবে ভালো শুরু করেও ২৯ রান করে ফেরেন শাকিব।

ব্যাটিং ব্যর্থতায় অস্ট্রেলিয়ার কাছে পর্যুদস্ত বাংলাদেশ

ব্যস তারপরে আর কোনও বাংলাদেশি ব্যাটসম্যান তামিমকে সঙ্গ দিতে পারেননি। একে একে শাব্বির রহমান (৮), মাহমুদুল্লাহ (৮), মেহেদি হাসান (১৪), মাশরাফি মোর্তাজা (০) রান না করে আউট হয়ে ফেরেন।

শেষদিকে তামিমও সঙ্গী না পেয়ে ৯৫ রানের অনবদ্য ইনিংস খেলে ফের একবার শতরান হাতছাড়া করে ফেরেন। সবমিলিয়ে বাংলাদেশ জঘন্য ব্যাটিং করে সব উইকেট হারিয়ে ১৮২ রান অল আউট হয়ে যায়।

জবাবে ১৮৩ রান তাড়া করতে নেমে প্রথমে অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফিঞ্চ ১৯ রান করে আউট হন। তবে দ্বিতীয় উইকেটে ফের খেলা ধরে নেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ১৬ ওভারের মাথায় ফের বৃষ্টি নামে। ততক্ষণে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে বোর্ডে ৮৩ রান তুলে ফেলেছে। ওয়ার্নার ৪০ ও স্টিভ স্মিথ ২২ রানে অপরাজিত ছিলেন।

তবে তারপরে বহুক্ষণ খেলা বৃষ্টিতে থেমে ছিল। সময় কমতে থাকায় ডাকওয়ার্থ লুইস নিয়ম মেনে ওভারও কমে গিয়েছিল। আর মাত্র ৪ ওভার ব্যাট করে ম্যাচ জিততে ২০ ওভার পর্যন্ত অন্তত ব্যাট করতে হতো অস্ট্রেলিয়াকে। তবে খেলা শুরু করা নিয়ে সন্দেহ তৈরি হয়। এবং শেষপর্যন্ত খেলা ভেস্তে যায়। পয়েন্ট ভাগাভাগি হলে সুবিধা হতো বাংলাদেশের। আর সেটাই হয়েছে। নিশ্চিত হারের মুখ থেকে বেঁচে টুর্নামেন্টে টিঁকে রইল মোর্তাজা বাহিনী।

English summary
Champions Trophy 2017, Australia vs Bangladesh: rain stops play again
Please Wait while comments are loading...