Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিসিসিআই-আইসিসি বিরোধ তুঙ্গে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের না খেলার সম্ভাবনা!

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুম্বই, ১১ সেপ্টেম্বর : আগামী বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি নাও খেলতে পারে ভারতীয় ক্রিকেট দল। আইসিসি-র বিরুদ্ধে অর্থ বরাদ্দে বৈষম্যের অভিযোগ এনেছে বিসিসিআই। ফলে সেই বিরোধ যতক্ষণ না মিটবে, ভারতীয় দল আইসিসি আয়োজিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে না বলেই জল্রনা শুরু হয়েছে।

বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মধ্যে বিরোধ চরমে উঠেছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি শশাঙ্ক মনোহর নিজের স্বার্থ চরিতার্থ করতে বিসিসিআইয়ের ক্ষতি করেছেন বলেই অভিযোগ উঠেছে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের না খেলার সম্ভাবনা!

বিসিসিআইকে ব্যবহার করে আইসিসির চেয়ারম্যান হয়ে এখন ভারতীয় বোর্ডকেই পিছনে ছুরি মারছেন শশাঙ্ক, এমনই অভিযোগ করেছেন বর্তমান বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরও।

একেবারে সরাসরি আগামী বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে নাম সরানোর কথা না বললেও পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে এমন কঠিন সিদ্ধান্ত নিতেও বোর্ড পিছপা হবে না বলে সূত্রের খবর।

বোর্ড কর্তা হিসাবে ভারতীয় ক্রিকেটের স্বার্থকেই যে তিনি প্রাধান্য দিচ্ছেন তা একেবারে পরিষ্কার করে দিয়েছেন অনুরাগ ঠাকুর। তিনি বলেন, বোর্ডের স্বার্থ দেখতেই আমরা এখানে রয়েছি। মনোহর বিসিসিআইকে ব্যবহার করে আইসিসির সর্বোচ্চ পদ পেয়েছে। এখন নিজের দেশের বোর্ডকেই ভুলে গিয়েছে।

ঘটনা হল, এই বছরে ভারতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ চলেছে ২৭ দিন ধরে। মোট ৫৮টি ম্যাচের আয়োজন করেছিল ভারত। সেজন্য আইসিসির তরফে বিসিসিআইকে ৩০০ কোটি টাকা দেওয়া হয়েছিল। সেসময়ে ভারত কিছু বলেনি।

বিরোধ শুরু তখনই যখন আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাত্র ১৮ দিনে ১৫টি ম্যাচ হলেও, সেজন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ভারতীয় মুদ্রায় প্রায় ৯০০ কোটি টাকা দিতে চলেছে আইসিসি। এই আর্থিক বৈষম্যেরই তীব্র বিরোধিতা করেছে বিসিসিআই। এর সমাধান না হলে ভবিষ্যতে আইসিসির সঙ্গে সরাসরি বিরোধে জড়াতে পারে ভারত।

English summary
BCCI president blasts at ICC chairman : Will India pull out from Champions Trophy?
Please Wait while comments are loading...