Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শততম টেস্টে জয়ী বাংলাদেশ, ক্রিকেট ইতিহাসের বিরল মুহূর্তের সাক্ষী শাকিবরা

টেস্ট ক্রিকেটের ইতিহাসে শততম টেস্ট খেলতে নেমে জয় পেল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়ে ইতিহাসে নাম লেখালেন শাকিব আল হাসান, তামিম ইকবালরা।

Subscribe to Oneindia News

কলম্বো, ১৯ মার্চ : টেস্ট ক্রিকেটের ইতিহাসে শততম টেস্ট খেলতে নেমে জয় পেল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়ে ইতিহাসে নাম লেখালেন শাকিব আল হাসান, তামিম ইকবালরা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৬৭ রান তোলে বাংলাদেশ। শাকিব আল হাসান ১১৬ ও মোসাদ্দেক ৭৫ রান করেন। দ্বিতীয়বার ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা মাত্র ৩১৯ রানে গুটিয়ে যায়।

শততম টেস্টে জয়ী বাংলাদেশ

জয়ের জন্য ১৯১ রানের টার্গেট সামনে রেখে চতুর্থ ইনিংসে খেলতে নামেন শাকিবরা। তামিম ইকবাল ৮২ রান করে দায়িত্ব নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন। তামিম ছাড়াও সাব্বির ৪১ রান করেছেন।

কলম্বোয় দ্বিতীয় টেস্টে বাংলাদেশের এই জয় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম। এর আগে ১৭ বার সাক্ষাতে লঙ্কাবাহিনীকে হারাতে পারেননি শাকিবরা। তবে এবার শততম টেস্টে মধুর প্রতিশোধ তুলল। এশিয়া থেকে পাকিস্তানের পর দ্বিতীয় দল হিসাবে শততম টেস্টে জয় পেল বাংলাদেশ।

প্রসঙ্গত, শ্রীলঙ্কাকে হারানোর আগে ইংল্যান্ড, জিম্বাবোয়ে ও ওয়েস্ট ইন্ডিজকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। ফলে লম্বা ফর্ম্যাটেও যে মুশফিকুর রহিমের দল ভালো খেলতে পারে তা এদিন প্রমাণ হয়ে গিয়েছে।

English summary
Bangladesh create history in 100th Test, beat Sri Lanka by four wickets
Please Wait while comments are loading...