Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গলের রিপিট টেলিকাস্ট, ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাটে রানের ফুলঝুরি, রানের পাহাড়ে ভারত

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

আন্তর্জাতিক ম্যাচেও আজকাল ব্যাটিং প্র্যাকটিশ সেরে নিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। মানে যেভাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে কাঁপাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা তাতে এটাই সত্যি মনে হচ্ছে। এদিন ৯ উইকেটে ৬২২ রানের বিশাল টোটালে ডিক্লেয়ারের সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে দলের ম্যামথ টোটালে অবদান রাখেন রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা ও রবীন্দ্র জাদেজা।

গলের রিপিট টেলিকাস্ট, ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাটে রানের ফুলঝুরি, রানের পাহাড়ে ভারত

এদিন যেন ভারতীয় ইনিংসে দলগত পারফরমেন্সের কলম্বোর পিচে ছবি আঁকলেন। প্রথম দিনে শতরান করা দুই ব্যাটসম্যানই দ্বিতীয় দিনে বেশিক্ষণ স্থায়ী হননি। এদিন নামার পর ১৩৩ রানেই প্যাভিলিয়নে ফিরে যান ৫০ তম টেস্ট খেলতে নামা চেতেশ্বর পূজারা। করুণারত্নের বলে আউট হয়ে যান তিনি। এরপর আউট হন অজিঙ্ক রাহানে। এদিন ১০৩ রানে ব্যাট করতে নামেন জিঙ্কস। ১৩২ রান করেন তিনি। পুষ্পকুমারার বলে ডিকওয়ালা তাঁকে স্টাম্প করে দেন।

গলের রিপিট টেলিকাস্ট, ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাটে রানের ফুলঝুরি, রানের পাহাড়ে ভারত

কিন্তু তাতে কী রবিচন্দ্রন অশ্বিন ৫৪ রান করেন। পাশাপাশি এক নজিরও গড়ে ফেললেন ভারতের স্পিনিং অলরাউন্ডার। সবচেয়ে দ্রুত ২০০০ রান এবং একইসঙ্গে ২৭৫ উইকেট নেওয়ার মাইলস্টোন তৈরি করলেন অশ্বিন। মাত্র ৫১ তম টেস্টে এই নজির গড়লেন তিনি।

এদিকে ঋদ্ধিমান সাহা এদিন আরও একটি অর্ধশতক নিজের রেকর্ডের ঝোলায় ৬৭ রান করেন তিনি। দলকে শেষবেলায় আরও রানের চুড়োয় পৌঁছে দেন রবীন্দ্র জাদেজা। ৩ টি ছয় এবং ৪ টি চারের সাহায্যে ৭০ রান করেন তিনি। এঁদের সকলের অবদান মিলিয়ে ৯ উইকেটে ৬২২ রানে ডিক্লেয়ার দেয় ভারত।

এদিকে রান তাড়া করতে নেমে ইতিমধ্যেই দুটি উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর ২ উইকেটে ৫০ রান। আউট হয়ে গেছেন করুণারত্নে ও উপুল থরঙ্গা। ক্রিজে রয়েছেন কুশল মেন্ডিস ও দিনেশ চান্ডিমল। মেন্ডিস ১৪ রানে ও চান্ডিমল ৮ রানে ব্যাট করছেন।

English summary
Ashwin, Wriddhi,jadeja's contribution takes India to a huge total
Please Wait while comments are loading...