Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কোচ পদে পদত্যাগ করে বোর্ডকে শেষ চিঠিতে কী জানিয়েছেন অনিল কুম্বলে, পড়ুন সম্পূর্ণ চিঠির বয়ান

  • Posted By:
Subscribe to Oneindia News

শেষপর্যন্ত ভারতীয় দলের কোচের পদ থেকে পদত্যাগই করলেন ভারতের সবচেয়ে সফল স্পিনার অনিল কুম্বলে। অধিনায়ক কোহলির সঙ্গে বনিবনা না হওয়াতেই যে একপ্রকার বাধ্য হয়ে সরে যেতে হল কুম্বলেকে তা স্পষ্ট হয়ে গিয়েছে। বিসিসিআইকে যে চিঠি তিনি লিখেছেন তাতে স্পষ্ট যে বিরাটের কারণেই তিনি সরে দাঁড়ালেন। বিস্ফোরক চিঠিতে ঠিক কী লিখেছেন এই কর্ণাটকী চ্যাম্পিয়ন স্পিনার? আসুন জেনে নেওয়া যাক।

বোর্ডকে শেষ চিঠিতে কী জানিয়েছেন কুম্বলে, পড়ুন সম্পূর্ণ বয়ান

কুম্বলের বিস্ফোরক চিঠির বয়ান

"ক্রিকেট পরামর্শদাতা কমিটি আমার উপরে যেভাবে আস্থা দেখিয়ে কোচ পদে কাজ চালিয়ে যেতে বলেছিল তাতে আমি সম্মানিত। গত একবছরে সাফল্যের শ্রেয় অধিনায়ক, গোটা দল, কোচিং ও সাপোর্ট স্টাফদের।

গতকালই (১৯ জুন) আমাকে প্রথমবার বিসিসিআইয়ের তরফে বলা হয় যে অধিনায়কের আমার কাজ করার ধরন ও প্রধান কোচ থাকা নিয়ে আপত্তি রয়েছে। আমি অবাক হয়েছি কারণ কোচ ও অধিনায়কের মধ্যে সম্পর্ক নিয়ে আমি শ্রদ্ধাশীল ছিলাম। বিসিসিআই আমার ও অধিনায়কের মধ্যে ভুল বোঝাবুঝি দূর করতে এগিয়ে এসেছিল। সবমিলিয়ে এটা বোঝা যাচ্ছিল যে এই পার্টনারশিপ নড়বড়ে হয়ে গিয়েছে। ফলে আমার মনে হয়েছে, এখান থেকে বেরিয়ে আসা উচিত।

পেশাদারিত্ব, শৃঙ্খলা, দায়বদ্ধতা, সততা, ভিন্ন দৃষ্টিতে দেখার ক্ষমতা- এগুলি আনার চেষ্টা করেছি আমি। আর এগুলিই পার্টনারশিপ বা সম্পর্ক টিঁকিয়ে রাখতে সাহায্য করে। আমার মতে কোচের ভূমিকা হল দলের সামনে আয়না দেখানোর মতো যাতে দলের স্বার্থে আরও উন্নতির পথে হাঁটা যায়।

ফলে যখন আমার থাকা নিয়ে আপত্তির কথা শুনলাম তখন মনে হয়েছে দায়িত্ব অন্য কারও নেওয়াই ভালো। বিসিসিআই ও ক্রিকেট পরামর্শদাতা কমিটি যাকে ভালো মনে করবে দায়িত্ব দিতে পারে।

সবশেষে বলি, গত একবছরে প্রধান কোচ হিসাবে কাজ করাটা সম্মানের ছিল। আমি সেজন্য ক্রিকেট পরামর্শদাতা কমিটি ও বিসিসিআই ও ক্রিকেট প্রশাসক কমিটিকে ধন্যবাদ জানাই। ভারতীয় ক্রিকেটকে সমর্থন করার জন্য ক্রিকেটপ্রেমীদের ধন্যবাদ জানাই। আমি সারাজীবন দেশের ক্রিকেটের ভালোর জন্য শুভকামনা করে যাব।"

অনিল কুম্বলে

English summary
Anil Kumble's statement after resigning as Indian cricket team head coach
Please Wait while comments are loading...