Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অনেক মাতামাতি তো করলেন, এবার মাঠে আসবেন তো,ফ্যানদের উদ্দেশ্যে খোলা চিঠি, মিতালি ঝুলনদের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

সত্যিই তো বলুন তো এই বিশ্বকাপের আগে আমাদের কতজন মিতলি রাজ, ঝুলন গোস্বামী ছাড়া বাকি ভারতীয় মহিলা দলের সদস্যদের নাম জানত। হাতে গোনা কয়েক জন ব্যতিক্রমী ছাড়া বোধহয় বিশেষ কেউই বলতে পারবেন না। তবুও বিশ্বকাপের ফাইনালে ভারতীয় মেয়েদের লড়াই দেখতে আগ্রহ নিয়ে টেলিভিশনের পর্দায় এবার কিছু দর্শক চোখ রেখেছিলন। ঘরের মেয়েরা ঘরে ফিরতে বিমানবন্দরেও স্বাগত জানাতে গিয়েছিলেন বহু মানুষ। ব্যতিক্রমী ছবি।

কিন্তু সত্যিই কী আমরা একটুও বদলেছি, না বোধহয় বদলায়নি। কারণ তাহলে বিশ্বকাপের রানার্স দলকে ম্যাচ শেষের দু'দিনের মধ্যে এই পোস্ট করতে হত না। ভারতীয় মহিলা দলের অফিসিয়াল ফেস বুক পেজে তাই নিজেদের দীর্ঘদিনের জমে থাকা ব্যথা বেদনা তুলে ধরলেন মিতালি-ঝুলনরা। মহিলা দলের পক্ষ থেকে সেই পোস্ট দেখলে আপনি -আমি সকলেই ভাবতে বাধ্য।

কানে ঠুলি বিসিসিআই, এবার তাই ফ্যানদের উদ্দেশ্যে খোলা চিঠি, মিতালি ঝুলনদের

বর্তমানের সোশ্যাল নেটওয়ার্কিংয়ের যুগে ছবি কথা বলে। কিন্তু ভারতীয় মেয়েরা নিজেদের পোস্টে কোনও ছবি দেননি। সকলের থেকে পাঁচ মিনিটের সময় চেয়েছেন। তাঁরা সামনের দিনের দিকে ফোকাস করছেন। দু'দিন আগে ঘটে যাওয়া ফাইনাল এখন অতীত। সামনে সূদূরপ্রসারী ভবিষ্যত। কি হবে সামনের চার বছরে।

কানে ঠুলি বিসিসিআই, এবার তাই ফ্যানদের উদ্দেশ্যে খোলা চিঠি, মিতালি ঝুলনদের

মেয়েরা নিজেদের ক্ষোভ উগড়ে দিয়েছেন সম্প্রচারকারী চ্যানেলগুলির উদ্দেশ্যেও। এতবড় করে মহিলাদের ক্রিকেট এর আগে কখনও দেখানো হয়নি। কিন্তু দর্শকরা যদি চান তাহলে কী আর সম্প্রচারকারী চ্যানেলগুলি মুখ ফিরিয়ে থাকতে পারবে।

মহিলা ফাইনালের পরই মিতালি রাজ দাবি করেছিলেন এবার মহিলাদের ক্রিকেটে শুরু হক আইপিএল। যদি সব ক্রিকেটাররা ওই এক্সপোজারটা পায় তাহলে কিন্তু বদলে যাবে ভারতীয় মহিলা ক্রিকেটারদের টেম্পারামেন্ট। কিন্তু আর্থিক লাভ যেখানে নেই ,সেখানে তো বিসিসিআইও নেই। তাই দর্শকদের ওপরই দায়িত্ব বর্তাচ্ছে।

কানে ঠুলি বিসিসিআই, এবার তাই ফ্যানদের উদ্দেশ্যে খোলা চিঠি, মিতালি ঝুলনদের

আগামী চার বছরে গত কয়েক বছরের ছবিটা বদলানোর আর্জি জানিয়েছেন হরমনপ্রীত, স্মৃতি মন্ধানারা। তাঁরা থাকবেন, থাকবে ভারতীয় ক্রিকেটের পরের প্রজন্ম। সাধারণ মানুষ কী তাঁদের সঙ্গী হবেন।

কানে ঠুলি বিসিসিআই, এবার তাই ফ্যানদের উদ্দেশ্যে খোলা চিঠি, মিতালি ঝুলনদের

এবারের বিশ্বকাপের ফাইনালের দিন মেয়েদের কাটআউট দিয়ে পাড়া সাজিয়েছিলেন, নিদেনপক্ষে একটা জাতীয় পতাকা টাঙিয়েছিলেন পাড়ায়। করেননি তো। এবার ভাবুন সেটা করবেন কিনা। এতদিন ভারতীয় ক্রিকেটে শুধু মেন ইন ব্লু কথাটটাই চালু ছিল। পারফরেমন্স দিয়ে উমেন ইন ব্লু সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছেন। সামনের দিনে যেন সেই শিরোনামটা নিয়মিত থাকে সেটা আমাদের অঙ্গীকার। বাকিটা দর্শকরা আপনারাদের কোর্টে বল , আপানারাই সিদ্ধান্ত ২০২১-র পর যেন ভারতীয় মহিলা দলকে ফেসবুকে একরম পোস্ট না করতে হয়।

English summary
An open letter to the fan from Indian women team, now there hoping the crowd will turnout in every match.
Please Wait while comments are loading...