Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের নজির ইংল্যান্ডের, দুরমুশ পাকিস্তান

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লন্ডন, ৩১ অগাস্ট : অ্যালেক্স হেলসের বিধ্বংসী ১৭১ রানের সুবাদে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ক্রিকেটের সর্বকালীন সর্বোচ্চ রান ৪৪৪ তুলল ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৭৫ রানে শেষ পাকিস্তান। ফলে ইংরেজরা ম্যাচ জিতল ১৬৯ রানে।

এই দলগত রান ইংল্যান্ড শুধু নয়, একদিনের ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ দলগত স্কোর। এর আগের সর্বোচ্চ স্কোর ছিল শ্রীলঙ্কার। ২০০৬ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪৪৩ রান করেছিল লঙ্কাবাহিনী।

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের নজির ইংল্যান্ডের

পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজে আগেই ২-০ ব্যবধানে এগিয়ে ছিল ইংল্য়ান্ড। এধিনের ম্যাচ জেতার ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিল। ইনিংসের ৪৪টি বল বাকী থাকতেই পাকিস্তান এদিন অলআউট হয়ে যায় ২৭৫ রানে। তাদের হয়ে সর্বোচ্চ রান করেন শারজিল খান ও মহম্মদ আমির। দুজনেই ৫৮ রান করেন। এছাড়া আর কোনও পাকিস্তানি ব্য়াটসম্যান এদিন সেভাবে ছাপ রাখতে পারেননি।

এধিন ইংল্যান্ড ব্যাট করতে নেমে অ্যালেক্স হেলস (১৭১ রান) ও জো রুটে (৮৫ রান) পার্টনারশিপের দৌলতে দারুণভাবে এগিয়ে যায়। পরে জোস বাটলারও ৯০ রানের অনবদ্য ইনিংস খেলেন। তাঁকে শেষদিকে সঙ্গ দেন ইয়ন মর্গ্য়ানও (৫৭ রান)। সবমিলিয়ে মাত্র ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

English summary
Alex Hales Powers England to World Record Score of 444 runs, Batters Pakistan
Please Wait while comments are loading...