Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাংলার ঋদ্ধিমান সাহার শতরানে তৈরি হল নয়া রেকর্ড

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

সেন্ট লুসিয়া, ১১ অগাস্ট : অধিনায়ক বিরাট কোহলি সিরিজের শুরুতেই তাঁর ভরসার কথা জানিয়েছিলেন। তবে যে ক্রিকেটারের জায়গায় তিনি দলে এসেছেন সেই মহেন্দ্র সিং ধোনির মতো করে পারফর্ম করতে হবে সেই চাপটা প্রথম থেকেই ছিল। তার উপরে ঘাড়ের কাছে অহরহ নিঃশ্বাস ফেলছিলেন কর্ণাটকের উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুল। [ঋদ্ধিমান, অশ্বিনের অসাধারণ শতরান, ব্যাট করতে নেমে লড়ছে ওয়েস্ট ইন্ডিজও]

তাই শুধু উইকেটের পিছনে নয়, সামনেও ব্যাট হাতে কিছু একটা করে দেখানোর সময় এসে গিয়েছিল। আর সেটা করেও দেখালেন বাংলার ঋদ্ধিমান সাহা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরে আবার কোনও বাঙালির ব্যাট থেকে এল টেস্ট শতরান। [সৌরভের সেরা একাদশে ঠাঁই পেলেন কারা? জেনে নিন]

বাংলার ঋদ্ধিমান সাহার শতরানে তৈরি হল নয়া রেকর্ড

আর সেইসঙ্গে ঋদ্ধিমান সমস্ত সমালোচনাকে ফুৎকারে উড়িয়ে দিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শুরু থেকেই ব্যাট হাতে সাবলীল ছিলেন ঋদ্ধি। তবে বড় রান আসছিল না। দ্বিতীয় টেস্টেও ব্যাট হাতে প্রতিরোধ গড়েছিলেন। তবে কাঙ্খিত শতরান এল তৃতীয় টেস্টে, সেন্ট লুসিয়ায়।

অশ্বিনকে সঙ্গে নিয়ে জীবনের ১৪তম টেস্টে শতরান করলেন ঋদ্ধিমান সাহা। এর আগে সৌরভ নিজের শেষ টেস্ট শতরান করেন অস্ট্রেলিয়ার সঙ্গে ২০০৮ সালে মোহালিতে। তারও আগে মাত্র ৮টি টেস্ট খেলা বাংলার আর এক উইকেটকিপার ব্যাটসম্যান দীপ দাশগুপ্তও নিজের একমাত্র শতরানটি করেছিলেন ২০০১-০২ সালে মোহালিতে ইংল্যান্ডের বিরুদ্ধে।

সেই তালিকায় এবার যোগ হল ঋদ্ধিমানের নাম। চতুর্থ বাঙালি হিসাবে এবং দ্বিতীয় বাঙালি উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে টেস্ট শতরান করলেন তিনি। তাও আবার বিদেশের মাটিতে। তবে এই তালিকায় একেবারে প্রথমে রয়েছেন পঙ্কজ রায়ের নাম। ১৯৫৬ সালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে শতরান করেন তিনি।

টেস্ট ক্রিকেট থেকে ধোনি নিজেকে সরিয়ে দেওয়ার পরে গেল গেল রব উঠেছিল। তবে ঋদ্ধিমানের শতরান বুঝিয়ে দিল, অন্তত টেস্টে তাঁকে পিছনে ফেলার মতো আর কেউ আপাতত নেই। কিপিংয়ে ঋদ্ধি দেশের সেরা তো ছিলই, এবার ব্যাটিংয়েও ছাপ রেখে যাওয়ায় আশা করা যায় দলে এর থাকা নিয়ে অবান্তর প্রশ্ন তোলা হবে না।

English summary
After Sourav Ganguly, Wriddhiman Saha made a maiden test ton from Bengal
Please Wait while comments are loading...