Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাবুলে বিস্ফোরণের জের : পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা বাতিল করল আফগানিস্তান

  • Published:
  • Posted By:
Subscribe to Oneindia News

কাবুলে ভারতীয় দূতাবাসের সামনে বুধবার আত্মঘাতী বিস্ফোরণে অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার জেরে পাকিস্তানের সঙ্গে টি২০ ক্রিকেট খেলা বাতিল করল প্রতিবেশী আফগানিস্তান।

আফগান ক্রিকেট বোর্ডের তরফে প্রতিবাদ জানিয়ে ক্রিকেট ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত জানানো হয়েছে। দুই দেশের মধ্যে প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল কাবুলে। এবং দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল লাহোরে। তবে এই বিস্ফোরণের পিছনে পাকিস্তানের আইএসআই ও হাক্কানি নেটওয়ার্ক রয়েছে বলে দাবি আফগানিস্তানের। আর সেজন্যই দুই দেশের মধ্যে ক্রিকেট বাতিল করা হয়েছে।

কাবুলে বিস্ফোরণের জের : পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা বাতিল করল আফগানিস্তান

বুধবার কাবুলের জার্মান দূতাবাসের বাইরে এই হামলায় অন্তত ৯০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৪০০ জন। আফগান ক্রিকেট বোর্ডের তরফে আহত ও নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দেওয়া হয়েছে। সঙ্গে ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে, নিরীহ মানুষকে খুন করে আফগানিস্তানের শান্তি নষ্ট করার এই প্রয়াসকে কোনওভাবেই বরদাস্ত করা হবে না। আফগানদের বিরুদ্ধে হিংসার মনোভাব রাখলে কারও সঙ্গেই বন্ধুত্ব করা হবে না।

এই জানিয়েই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সমস্ত ধরনের ক্রিকেট বন্ধ করে দেওয়ার ঘোষণা করেছে এসিবি। বলা হয়েছে, যে দেশ সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয় ও তাদের উৎসাহ দেয়, তাদের সঙ্গে ক্রিকেট বা কোনও ধরনের সম্পর্ক রাখা মানায় না।

English summary
Afghanistan cancel Pakistan T20s in protest of Kabul attack
Please Wait while comments are loading...